২৭ জানুয়ারী, ২০২১ ০৮:৪৮ পিএম

কক্সবাজার মেডিকেলে আগুন, কেউ হতাহত হয়নি

কক্সবাজার মেডিকেলে আগুন, কেউ হতাহত হয়নি
দমকল বাহিনীর তৎপরতা।

মেডিভয়েস রিপোর্ট: কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতালে (জেলা সদর হাসপাতাল) অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। আজ বুধবার (২৭ জানুয়ারি) বিকাল পাঁচটার দিকে এ ঘটনা ঘটে।

খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে দমকল বাহিনীর সদস্যরা। প্রায় এক ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হন তারা।

ভিডিও ফুটেজে দেখা গেছে, হাসপাতালের প্রবেশ পথের একটু ভেতরে যেখানে স্বজনরা অপেক্ষা করতেন, সেখানে অনেক গুরুতর রোগী অবস্থান করছেন। এখানে তাদের চিকিৎসা প্রদান করা হচ্ছে। অক্সিজেন না থাকায় বাহির থেকে সিলিন্ডার এনে তাদের সরবরাহ করা হচ্ছে।

কক্সবাজার জেলা সিভিল সার্জন ডা. মাহবুবুর রহমান মেডিভয়েসকে জানিয়েছেন, হাসপাতালে প্রায় ছয়শ’ রোগী চিকিৎসাধীন ছিলেন। তাদের সবাইকে নিরাপদে সরিয়ে নেওয়া হয়েছে। এসব রোগীকে স্থানীয় বেসরকারি হাসপাতালগুলোতে পাঠানো হয়েছে। তবে নিবিড় পরিচর্যা কেন্দ্র (আইসিইউ) এবং করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) চিকিৎসা ১৫ জন রোগীকে একই হাসপাতালের করোনার ইউনিটে স্থানান্থর করা হয়েছে।

তিনি আরও বলেন, পরিস্থিতি স্বাভাবিক হয়ে আসায় ফায়ার সার্ভিসের সঙ্গে আলোচনা করে দ্রুততম সময়ের মধ্যে রোগীদের আবার হাসপাতালের ফেরিয়ে আনার প্রক্রিয়া শুরু হয়েছে। আর জরুরি বিভাগ পুরোপুরি চালু রয়েছে।

ডা. মাহবুবুর রহমান বলেন, হাসপাতালের পাঁচতলা থেকে আগুনের সূত্রপাত হয়েছে। তবে কিভাবে আগুন লেগেছে তা এখনো জানা যায়নি। অগ্নিকাণ্ডের ঘটনায় কোনো হতাহতের ঘটনা ঘটেনি। 

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  ঘটনা প্রবাহ : কক্সবাজার মেডিকেল কলেজ
  এই বিভাগের সর্বাধিক পঠিত