১৭ ডিসেম্বর, ২০২০ ০৭:০৩ পিএম

বিএসএমএমইউর রেসিডেন্সি ভর্তি পরীক্ষা শুক্রবার

বিএসএমএমইউর রেসিডেন্সি ভর্তি পরীক্ষা শুক্রবার
ছবি: সংগৃহীত

মেডিভয়েস রিপোর্ট: বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) ও অধিভুক্ত মেডিকেল কলেজ ও ইনস্টিটিউট এমডি-এমএস রেসিডেন্সি কোর্সে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে আগামীকাল শুক্রবার (১৮ ডিসেম্বর)। 

বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস, রাজধানী ঢাকার বুয়েট পশ্চিম পলাশী ক্যাম্পাস, বুয়েট মুল ক্যাম্পাস, গার্হস্থ্য অর্থনীতি কলেজ ও সেন্ট্রাল রোডের আইডিয়াল কলেজে সকাল ১০টায় এক যোগে এ পরীক্ষা শুরু হবে।   

মোট ৫টি অনুষদে ১০৪৮টি আসনে বিপরীতে মোট আট হাজার ৪৯৮ জন পরীক্ষার্থী এই ভর্তি পরীক্ষা অংশগ্রহণ করবেন। অনুষদ ভিত্তিক পরীক্ষার্থীর সংখ্যা হল মেডিসিন অনুষদে দুই হাজার ৮১০ জন, সার্জারি অনুষদে তিন হাজার ৬৯৪ জন, বেসিক সায়েন্স ও প্যারাক্লিনিক্যাল সায়েন্স অনুষদে ৭৯৭ জন, ডেনটিসট্রি অনুষদে ৪১০ জন এবং শিশু অনুষদে ৭৮৭ জন। অনুষদ ভিত্তিক আসন সংখ্যা হলো মেডিসিন অনুষদে ৩৭৮টি, সার্জারি অনুষদে ৪৮৫টি, বেসিক সায়েন্স ও প্যারাক্লিনিক্যাল সায়েন্স অনুষদে ১২৪টি, ডেনটিসট্রি অনুষদে ৪৮টি এবং শিশু অনুষদে ১১৩টি। 

বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক মো. ইফতেখার আলম বলেন, বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া  নির্দেশনায়, উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ডা. সাহানা আখতার রহমান এর সার্বিক তত্ত্বাবধানে নির্ধারিত তারিখ ও সময়ে  সুষ্ঠু ও সুন্দরভাবে ভর্তি পরীক্ষা আয়োজনের যাবতীয় কার্যক্রম ইতোমধ্যে সম্পন্ন হয়েছে। 

পরীক্ষার ফলাফল শুক্রবার রাতেই প্রকাশ করা হবে।

প্রসঙ্গত, রেসিডেন্সি কোর্সে ভর্তি পরীক্ষা সাধারণত নভেম্বরের প্রথম সপ্তাহে অনুষ্ঠিত হয়। তবে এ বছর ‘বিশেষ পরিস্থিতিতে’ এ পরীক্ষা এক মাস পিছিয়ে ডিসেম্বরে আয়োজনের সিদ্ধান্ত নেয় বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিল।

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  ঘটনা প্রবাহ : রেসিডেন্সি ভর্তি পরীক্ষা
ছেলের চোখে অধ্যাপক ডা. রিদওয়ানুর রহমান

সাতকানিয়ার চুপচাপ বালক যেভাবে হয়ে উঠেন কিংবদন্তি চিকিৎসক

  এই বিভাগের সর্বাধিক পঠিত