২২ ফেব্রুয়ারী, ২০২১ ০৬:২৩ পিএম

চার চিকিৎসককে বদলি করে প্রজ্ঞাপন

চার চিকিৎসককে বদলি করে প্রজ্ঞাপন

মেডিভয়েস রিপোর্ট: বিসিএস স্বাস্থ্য ক্যাডার ও স্বাস্থ্য সার্ভিসে কর্মরত চার চিকিৎসককে বিভিন্ন প্রতিষ্ঠানে বদলি করে প্রজ্ঞাপন জারি করেছে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়।

আজ সোমবার (২২ ফেব্রুয়ারি) ইস্যু করা মন্ত্রণালয়ের স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের পারসোনেল-১ অধিশাখার উপসচিব মল্লিকা খাতুন স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, বিসিএস স্বাস্থ্য ক্যাডার ও স্বাস্থ্য সার্ভিসের বর্ণিত কর্মকর্তাদের পুনরাদেশ না দেওয়া পর্যন্ত তাঁদের নামের পাশে বর্ণিত পদ ও কর্মস্থলে বদলি বা পদায়ন করা হলো।

বদলি হওয়া কর্মকর্তারা হলেন, স্বাস্থ্য অধিদপ্তরের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) ডা. মোহাম্মদ আবদুল হাই। তাঁকে ওএসডি কর্মকর্তা হিসেবে রাঙ্গামাটি মেডিকেল কলেজের অর্থোপেডিক সার্জারি বিভাগের সহকারী অধ্যাপক পদে বদলি করা হয়েছে। এর আগে তিনি একই পদে কক্সবাজার মেডিকেল কলেজে সংযুক্ত ছিলেন।

স্বাস্থ অধিদপ্তরের ওএসডি কর্মকর্তা হিসেবে রাঙ্গামাটি মেডিকেল কলেজের অর্থোপেডিক সার্জারি বিভাগের সহকারী অধ্যাপক পদে সংযুক্ত ডা. মো. মাইন উদ্দিন মজুমদার। তাঁকে চট্টগ্রাম মেডিকেল কলেজের স্পোর্টস মেডিসিন ও অর্থোস্কপি বিভাগের সহকারী অধ্যাপক পদে সংযুক্ত করা হয়েছে।

স্বাস্থ অধিদপ্তরের ওএসডি কর্মকর্তা হিসেবে খুলনা মেডিকেল কলেজের ইএনটি বিভাগের সংযুক্ত ডা. জি এম ফারুকুজ্জামানকে একই পদে সাতক্ষীরা মেডিকেল কলেজে সংযুক্ত করা হয়েছে। এছাড়া জাতীয় বক্ষব্যাধি ইনস্টিটিউট ও হাসপাতালের বায়োকেমিস্ট্রি বিভাগে সহযোগী অধ্যাপক পদে সংযুক্ত ডা. নিলুফার সুলতানা চৌধুরীকে ঢাকা মেডিকেল কলেজে একই পদে সংযুক্ত করা হয়েছে।

এতে আরও বলা হয়, বদলি হওয়া কর্মকর্তারা অবমুক্তির সময় বর্তমান কর্মস্থল থেকে ছাড়পত্র গ্রহণ করবেন এবং এইচআরএস ডাটাবেজ থেকে মুভ আউট হবেন ও যোগদানের পর বদলি কর্মস্থলে মুভ ইন হবেন।

রাষ্ট্রপতির আদেশে জনস্বার্থে জারি করা এ আদেশের অনুলিপি স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক, স্বাস্থ্য শিক্ষা বিভাগের যুগ্মসচিব, স্বাস্থ্য সেবা বিভাগের যুগ্মসচিব, স্বাস্থ্যমন্ত্রীর একান্ত সচিব, মেডিকেল কলেজের অধ্যক্ষ ও পরিচালকসহ সংশ্লিষ্ট সকলকে পাঠানো হয়েছে। 

►প্রজ্ঞাপনটি দেখতে ক্লিক করুন

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  এই বিভাগের সর্বাধিক পঠিত
এক দিনে চিরবিদায় পাঁচ বিশেষজ্ঞ চিকিৎসক
করোনা ও বার্ধক্যজনিত অসুস্থতা

এক দিনে চিরবিদায় পাঁচ বিশেষজ্ঞ চিকিৎসক