১৮ মে, ২০২১ ০৭:২৩ পিএম

রোজিনা ইসলামের মামলার বাদিসহ ছয় কর্মকর্তার দায়িত্বে পরিবর্তন

রোজিনা ইসলামের মামলার বাদিসহ ছয় কর্মকর্তার দায়িত্বে পরিবর্তন
ছবি: সংগৃহীত

মেডিভয়েস রিপোর্ট: দৈনিক প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলামের বিরুদ্ধে সরকারি নথি সরানোর অভিযোগে দায়ের করা মামলার বাদি মো. শিব্বির আহমেদ ওসমানীসহ ছয় কর্মকর্তাকে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের বিভিন্ন বিভাগে বদলি ও পদায়ন করা হয়েছে।

সোমবার (১৭ মে) মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের প্রশাসন-১ অধিশাখার উপসচিব সারমিন আক্তার জাহান স্বাক্ষরিত এক অফিস আদেশে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়েছে, ‘স্বাস্থ্য সেবা বিভাগ, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের নিম্নবর্ণিত কর্মকর্তাদেরকে দাপ্তরিক কাজের সুবিধার্থে তাদের নামের পার্শ্বে বর্ণিতভাবে বদলি বা পদায়ন করা হলো।’

নির্দেশনা অনুযায়ী, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের নার্সিং সেবা-১ শাখার মো. মেজবাউল হোসেন ও নার্সিং সেবা-২ অধিশাখার উপসচিব মিনা মাসুদ উজ্জামানকে যথাক্রমে নার্সিং সেবা-২ শাখা এবং প্রবা-১ অধিশাখায় বদলি করা হয়েছে।

মন্ত্রণালয়ের জনস্বাস্থ্য-১ অধিশাখার উপসচিব ডা. মো. শিব্বির আহমেদ ওসমানীকে জনস্বাস্থ্য-২ অধিশাখায় এবং জনস্বাস্থ্য-২ অধিশাখা উপসচিব মোহাম্মদ মাসুদুর রহমান মোল্লাকে জনস্বাস্থ্য-১ অধিশাখায় বদলি করা হয়েছে।

এছাড়া মন্ত্রণালয়ের সংযুক্ত হাসপাতাল অনবিভাগের উপসচিব বেগম আছিয়া খাতুন ও মো. আলমগীর কবিরকে যথাক্রমে স্বাস্থ্য-১ শাখা এবং আইন-১ ও ২ শাখায় বদলি করা হয়েছে।

যথাযথ কতৃপক্ষের অনুমোদনক্রমে এ আদেশ জারি করা হয়েছে বলেও প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে।

উল্লেখ্য, সোমবার সচিবালয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ের একটি কক্ষে রোজিনা ইসলামকে প্রায় পাঁচ ঘণ্টা আটকে রাখার পর ওই দিন রাতে তাকে শাহবাগ থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়। তার বিরুদ্ধে অফিশিয়াল সিক্রেটস অ্যাক্টের ৩ ও ৫ ধারা ও পেনাল কোডের ৩৭৯ ও ৪১১ ধারায় মামলা দায়ের করা হয়। এ মামলায় আজ সকালে জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানো হয়েছে তাকে। মামলার বাদী স্বাস্থ্যসেবা বিভাগের উপসচিব শিব্বির আহমেদ ওসমানী।

► প্রজ্ঞাপনটি দেখতে ক্লিক করুন

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  ঘটনা প্রবাহ : বদলি
  এই বিভাগের সর্বাধিক পঠিত
এক দিনে চিরবিদায় পাঁচ বিশেষজ্ঞ চিকিৎসক
করোনা ও বার্ধক্যজনিত অসুস্থতা

এক দিনে চিরবিদায় পাঁচ বিশেষজ্ঞ চিকিৎসক