০২ সেপ্টেম্বর, ২০২১ ০৫:৩৬ পিএম

করোনায় আরও ৮৮ জনের মৃত্যু, শনাক্ত ৩৪৩৬

করোনায় আরও ৮৮ জনের মৃত্যু, শনাক্ত ৩৪৩৬
ছবি: সংগৃহীত

মেডিভয়েস রিপোর্ট: করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় সারাদেশে আরও ৮৮ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে ভাইরাসটিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ২৬ হাজার ২৮৩ জন। এ সময় তিন হাজার ৩৩৬ জনের দেহে করোনা শনাক্ত করা হয়েছে। এ নিয়ে দেশে মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়াল ১৫ লাখ সাত হাজার১১৬ জন।

আজ বুধবার (২ সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিদপ্তরের করোনাভাইরাস বিষয়ক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত ওই বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় প্রাণ হারানো ৮৮ জনের মধ্যে পুরুষ ৫৪ জন এবং নারী ৩৪ জন। আর তাদের মধ্যে সরকারি হাসপাতালে ৬৮ জন, বেসরকারি হাসপাতালে ১৭ জন এবং বাসায় দুইজনের মৃত্যু হয়েছে।

এতে আরও বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় রাজধানীসহ সারাদেশে ৭৮৯টি পরীক্ষাগারে ৩৩ হাজার ৫৯৬টি নমুনা সংগ্রহ করা হয়। এর মধ্যে পরীক্ষা করা হয় ৩৩ হাজার ২৫টি নমুনা। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষার সংখ্যা দাঁড়াল ৮৯ লাখ ৯১ হাজার ৬৬৪টি।

এ সময় সারাদেশে বিভিন্ন হাসপাতাল ও বাড়িতে সুস্থ হওয়া রোগীর সংখ্যা পাঁচ হাজার ৯০১ জন। এ নিয়ে দেশে সুস্থ হয়েছেন মোট ১৪ লাখ ৩৭ হাজার ৮৮৫ জন রোগী।

গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১০ দশমিক ৪০ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৬ দশমিক ৭৬ ভাগ এবং শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৫ দশমিক চার এক ভাগ। আর শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৭৫ ভাগ।

প্রসঙ্গত, গত বছরের ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার খবর জানায় স্বাস্থ্য অধিদপ্তর। আর প্রথম করোনা রোগীর মৃত্যু হয় ১৮ মার্চ। দেশে এ পর্যন্ত করোনায় ২৬ হাজার ৩৬২ জন মানুষ মারা গেছেন। তাদের মধ্যে পুরুষ ১৭ হাজার ৮৪ জন (৬৪ দশমিক ৮১ ভাগ) ও নারী নয় হাজার ২৭৮ জন (৩৫ দশমিক ১৯ ভাগ)।

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  ঘটনা প্রবাহ : করোনভাইরাস
  এই বিভাগের সর্বাধিক পঠিত
এক দিনে চিরবিদায় পাঁচ বিশেষজ্ঞ চিকিৎসক
করোনা ও বার্ধক্যজনিত অসুস্থতা

এক দিনে চিরবিদায় পাঁচ বিশেষজ্ঞ চিকিৎসক