০৫ সেপ্টেম্বর, ২০২০ ০৯:৩৭ এএম

ফরিদপুরে চিকিৎসকের অভিযোগে ‘ভুয়া চিকিৎসক’ আটক

ফরিদপুরে চিকিৎসকের অভিযোগে ‘ভুয়া চিকিৎসক’ আটক

মেডিভয়েস রিপোর্ট: ফরিদপুরে জেলা সিভিল সার্জনের কার্যালয়ে কর্মরত এক চিকিৎসকের অভিযোগের প্রেক্ষিতে মো. মকবুল হোসাইন (৪৬) নামের কথিত এক ভুয়া চিকিৎসককে গ্রেপ্তার করেছে র‌্যাব-৮। তিনি পার্শ্ববর্তী মাগুরা জেলার সদর উপজেলার চাউলিয়া ইউনিয়নের নিশ্চিন্তপুর গ্রামের বাসিন্দা।

শুক্রবার (৪ সেপ্টেম্বর) বিকালে শহরের ঝিলটুলী মহল্লার মসজিদবাড়ি সড়কে অবস্থিত ল্যাব এশিয়া নামের একটি বেসরকারি হাসপাতাল থেকে তাঁকে গ্রেপ্তার করা হয়।

জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট আফরোজ শাহীন জানান, মকবুল তাঁর ডিগ্রি–সম্পর্কিত কোনো সনদ দেখাতে পারেননি। তিনি যে অপরাধ করেছেন, এটি স্বীকার করতে রাজি হননি। এ জন্য ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা সম্ভব হয়নি। ফলে নিয়মিত মামলার সুপারিশ করা হয়েছে। পরে ফরিদপুর সিভিল সার্জনের কার্যালয়ের চিকিৎসা কর্মকর্তা মো. নাসিমউদ্দিন বাদী হয়ে মকবুলকে আসামি করে ফরিদপুরের কোতোয়ালি থানায় মামলা করেন।

সিভিল সার্জনের কার্যালয়ের চিকিৎসা কর্মকর্তা মো. নাসিমউদ্দিন বলেন, ভুয়া চিকিৎসক চিকিৎসা পেশার জন্য হুমকিস্বরূপ। তাঁরা দিয়ে ভুল চিকিৎসা সম্পাদিত হয় ও মানুষ প্রতারিত হয়। এ জন্য বিবেকের তাড়নায় তিনি এ উদ্যোগ নিয়েছেন।

  ঘটনা প্রবাহ : ভুয়া চিকিৎসক
  এই বিভাগের সর্বাধিক পঠিত
এক দিনে চিরবিদায় পাঁচ বিশেষজ্ঞ চিকিৎসক
করোনা ও বার্ধক্যজনিত অসুস্থতা

এক দিনে চিরবিদায় পাঁচ বিশেষজ্ঞ চিকিৎসক