২০ সেপ্টেম্বর, ২০২৩ ১০:২৮ এএম

রাজধানীতে ভুয়া চিকিৎসক গ্রেপ্তার

রাজধানীতে ভুয়া চিকিৎসক গ্রেপ্তার
ছবিতে ভুয়া চিকিৎসক রফিক উল্লাহ।

মেডিভয়েস রিপোর্ট: রাজধানীর উত্তরার নিজ বাসা থেকে এক ভুয়া চিকিৎসককে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ। রফিক উল্লাহ নামের ওই ভুয়া চিকিৎসক দীর্ঘদিন ধরে মৃত এক চিকিৎসকের বিএমডিসি লাইসেন্স ব্যবহার করে রোগীদের সঙ্গে প্রতারণা করে আসছে।

গ্রেপ্তারের পর জিজ্ঞাসাবাদে প্রতারণা, জালিয়াতির নানা তথ্য-প্রমাণও পেয়েছে গোয়েন্দারা। প্রাথমিক জিজ্ঞাসাবাদে বেরিয়ে এসেছে আরও চাঞ্চল্যকর তথ্য।

গত রোববার (১৭ সেপ্টেম্বর) এই ভুয়া চিকিৎসক রফিক উল্লাহকে নিয়ে একটি বেসরকারি টেলিভিশনে খবর প্রচারিত হয়। তাতে উঠে আসে, মৃত আরেক চিকিৎসকের বিএমডিসি লাইসেন্স নম্বর ব্যবহার করে নিজ ঘরে বসেই ডেঙ্গুসহ বিভিন্ন রোগের চিকিৎসা করে আসছিলেন তিনি। প্রেসক্রিপশনে লেখা তার বিএমডিসি রেজিস্ট্রেশন নম্বর ছিল ৩১৩০। কিন্তু বিএমডিসির ওয়েবসাইটে এই নম্বরে আরেক চিকিৎসকের ছবিসহ নাম দেখতে পাওয়া যায়। সোমবার (১৮ সেপ্টেম্বর) তাকে গ্রেপ্তার করে গোয়েন্দা পুলিশ।

গোয়েন্দাদের জিজ্ঞাসাবাদে জানা গেছে, রাজধানীর উত্তরার নিজ বাসায় নানা রোগীর চিকিৎসা করা রফিক উল্লাহ এইচএসসির পর আর লেখাপড়াই করেননি। যুক্তরাজ্যের লন্ডন থেকে তিনি এমডি ডিগ্রি নিয়েছিলেন বলে যে দাবি করেছিলেন সেটিও ভুয়া। মেডিকেল অ্যাসিস্টেন্ট বলে দেখানো সনদেরও কোনো হদিস পায়নি গোয়েন্দা পুলিশ।

জানা যায়, ১৬ বছর আগে সৌদি থেকে দেশে ফেরেন ভুয়া চিকিৎসক রফিক উল্লাহ। তিনি দাবি করেন সৌদি আরবে চিকিৎসা দেওয়ার অভিজ্ঞতা আছে তার। দেশে এসে এক মৃত চিকিৎসকের রেজিস্ট্রেশন ব্যবহার করে দীর্ঘদিন ধরে চিকিৎসা দিয়ে আসছেন রোগীদের।

পুলিশ জানিয়েছ, তথ্য-প্রমাণসহ রফিক উল্লাহর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন। আপাতত তার সকল ভুয়া সনদ ও প্যাড জব্দ করা হয়েছে।

এএইচ/

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  ঘটনা প্রবাহ : ভুয়া চিকিৎসক
ছেলের চোখে অধ্যাপক ডা. রিদওয়ানুর রহমান

সাতকানিয়ার চুপচাপ বালক যেভাবে হয়ে উঠেন কিংবদন্তি চিকিৎসক

  এই বিভাগের সর্বাধিক পঠিত
এক দিনে চিরবিদায় পাঁচ বিশেষজ্ঞ চিকিৎসক
করোনা ও বার্ধক্যজনিত অসুস্থতা

এক দিনে চিরবিদায় পাঁচ বিশেষজ্ঞ চিকিৎসক