২৯ অগাস্ট, ২০২০ ০২:৪৩ পিএম

গণপরিবহনে ১ সেপ্টেম্বর থেকে আগের ভাড়া : কাদের

গণপরিবহনে ১ সেপ্টেম্বর থেকে আগের ভাড়া : কাদের
ওবায়দুল কাদের

মেডিভয়েস রিপোর্ট: আগামী ১ সেপ্টেম্বর থেকে শর্তসাপেক্ষে আগের নির্ধারিত ভাড়ায় গণপরিবহন চলবে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। নিয়ম ও শর্ত মেনে পরিবহন চালানোর জন্য মালিক-শ্রমিকদের প্রতি আহ্বান জানিয়েছেন তিনি।

আজ শনিবার (২৯ আগস্ট) নিজ সরকারি বাসভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে মতবিনিময়সভায় যুক্ত হয়ে এ সিদ্ধান্তের কথা জানান সড়ক পরিবহনমন্ত্রী। ঢাকা সড়ক জোন, বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ) ও বাংলাদেশ সড়ক পরিবহন সংস্থার  (বিআরটিসি) কর্মকর্তাদের সঙ্গে এই মতবিনিময় সভা হয়।

সরকারি দলের সাধারণ সম্পাদক বলেন, সামগ্রিক পরিস্থিতি ও জনস্বার্থ বিবেচনায় সরকার শর্তসাপেক্ষে আগামী পয়লা সেপ্টেম্বর থেকে গণপরিবহনে আগের নির্ধারিত ভাড়ায় ফিরে যাওয়ার সিদ্ধান্ত গ্রহণ করেছে। সরকারি নির্দেশনা বিজ্ঞপ্তি আকারে জানিয়ে দেওয়া হবে।

মন্ত্রী আরও বলেন, স্বাস্থ্যবিধি মেনে গাড়ি চালাতে হবে এবং ট্রিপের শুরু ও শেষে যানবাহন জীবাণুমুক্ত করতে হবে।

ওবায়দুল কাদের বলেন, গণপরিবহনের যাত্রী, চালক, সুপারভাইজার ও টিকিট বিক্রিকারী সংশ্লিষ্ট সবাইকে অবশ্যই মাস্ক পরতে হবে। বাসে আসনসংখ্যার অতিরিক্ত কোনো যাত্রী পরিবহন করা যাবে না। আইন অমান্যকারী যানবাহনের চালক ও সংশ্লিষ্টদের বিরুদ্ধে  কঠোর ব্যবস্থা নিতে বিআরটিএকে নির্দেশ দেন তিনি।

হাইওয়ে পুলিশ, জেলা পুলিশসহ সংশ্লিষ্টদের কঠোরভাবে নিয়ম মানতে আহ্বান জানানোর পাশাপাশি যাত্রীদেরও মাস্ক পরাসহ নিজের সুরক্ষায় সচেতন থাকারও আহ্বান জানান সড়ক পরিবহনমন্ত্রী। 

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  ঘটনা প্রবাহ : গণপরিবহন