০৯ জুন, ২০২০ ০৮:৪৪ পিএম

ডা. জাফরুল্লাহর অবস্থা স্থিতিশীল, চিকিৎসায় মেডিকেল বোর্ড গঠন

ডা. জাফরুল্লাহর অবস্থা স্থিতিশীল, চিকিৎসায় মেডিকেল বোর্ড গঠন

মেডিভয়েস ডেস্ক: করোনাভাইরাসে আক্রান্ত গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাষ্টি ডা. জাফরুল্লাহ চৌধুরীর শারীরিক অবস্থা স্থিতিশীল, তিনি  আগের চেয়ে ভালো বোধ করছেন। তবে তার চিকিৎসার সমন্বয় রাখার জন্য একটি মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে।

আজ মঙ্গলবার (৯ জুন) গণস্বাস্থ্য কেন্দ্রের ফেসবুক পেজে এ তথ্য নিশ্চিত করা হয়। গণস্বাস্থ্য নগর হাসপাতালের চিকিৎসক অধ্যাপক মামুন মুস্তাফির বরাত দিয়ে পোস্টটিতে জাফরুল্লাহ চৌধুরীর শারীরিক অবস্থা সম্পর্কে জানানো হয়েছে।

এতে বলা হয়, জাফরুল্লাহ চৌধুরীর করোনা এবং গুরুতর নিউমোনিয়ার সংক্রমণ নিয়ে একটি অনলাইন মেডিকেল বোর্ড গঠিন করা হয়েছে। সেখানে দেশ ও বিদেশের বিভিন্ন চিকিৎসক অংশগ্রহণ করবেন। তাঁর সার্বিক অবস্থা স্থিতিশীল এবং অক্সিজেন গ্রহণের মাত্রা আর অবনতি হয়নি। তিনি আগের চেয়ে ভালো বোধ করছেন এবং নিজে থেকে খাবার গ্রহণ করছেন।

এতে আরও বল হয়, গণস্বাস্থ্য নগর হাসপাতালে জাফরুল্লাহ চৌধুরীর নিয়মিত ডায়ালাইসিস এবং চেস্ট ফিজিওথেরাপি চলছে । সেখানে অধ্যাপক ডা. ব্রিগেডিয়ার জেনারেল (অব.) মামুন মুস্তাফি এবং অধ্যাপক ডা. নাজিব মোহাম্মদের তত্ত্বাবধানে তার চিকিৎসা চলছে। তিনি দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন বলেও জানানো হয়েছে।

এর আগে করোনাভাইরাসে সংক্রমিত হয়ে জাফরুল্লাহ চৌধুরী গত ২৯ মে থেকে গণস্বাস্থ্য নগর হাসপাতালে চিকিৎসাধীন আছেন। গত বৃহস্পতিবার রাত থেকে তাঁর শরীর খারাপ হয়। তবে শনিবার থেকে তার অবস্থার কিছুটা উন্নতি হয়েছে। সেই থেকে তাঁর শারীরিক অবস্থা এখন পর্যন্ত একই রকম আছে।

প্রসঙ্গত, গণস্বাস্থ্য কেন্দ্রের উদ্ভাবিত করোনা শনাক্তে র‍্যাপিড টেস্টিং কিটে  গত ২৫ মে জাফরুল্লাহ চৌধুরী তার করোনা শনাক্ত হয়। এরপর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউর) পরীক্ষায়ও ২৮ মে তাঁর করোনা পজিটিভ আসে। তাঁর স্ত্রী এবং ছেলেও করোনাভাইরাসে আক্রান্ত।

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  ঘটনা প্রবাহ : করোনাভাইরাস
  এই বিভাগের সর্বাধিক পঠিত
এক দিনে চিরবিদায় পাঁচ বিশেষজ্ঞ চিকিৎসক
করোনা ও বার্ধক্যজনিত অসুস্থতা

এক দিনে চিরবিদায় পাঁচ বিশেষজ্ঞ চিকিৎসক