২৮ সেপ্টেম্বর, ২০২১ ০৬:৫৩ পিএম

২৪ ঘণ্টায় ডেঙ্গুতে ২১৯ জন হাসপাতালে

২৪ ঘণ্টায় ডেঙ্গুতে ২১৯ জন হাসপাতালে
ছবি: সংগৃহীত

মেডিভয়েস রিপোর্ট: দেশে ডেঙ্গুর সংক্রমণ পরিস্থিতি ক্রমেই অবনতি ঘটছে। গত ২৪ ঘণ্টায় সারাদেশে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে আরও ২১৯ জন। এর মধ্যে ঢাকায় ভর্তি রয়েছেন ১৬৭ জন এবং ঢাকার বাইরে নতুন করে হাসপাতালে ভর্তি হয়েছেন ৫২ জন।

আজ মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) সারাদেশের স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের নিয়মিত ডেঙ্গু বিষয়ক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় ২১৯ জন ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে। আক্রান্ত রোগীদের ১৬৭ জনই ঢাকার বিভিন্ন হাসপাতালে ভর্তি রয়েছে। বর্তমানে সরকারি ও বেসরকারি হাসপাতালে সর্বমোট ৯৫৪ জন ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি রয়েছে। ভর্তি রোগীর মধ্যে ঢাকার ৪১টি সরকারি ও বেসরকারি হাসপাতালে ৭৩৬ জন ও ঢাকার বাইরে বিভিন্ন হাসপাতালে ২১৮ জন চিকিৎসা নিচ্ছেন।

স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম জানায়, এ বছরে এখন পর্যন্ত ৬৫ জনের মৃত্যু হয়েছে। এদিকে এ বছরে ১ জানুয়ারি থেকে ২৮ সেপ্টেম্বর পর্যন্ত হাসপাতালে ভর্তি হয়েছেন সর্বমোট ১৭ হাজার ৭৯০ জন। তবে সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ১৬ হাজার ৭৭১ জন।

প্রসঙ্গত, প্রতিবছর বর্ষাকালে রাজধানীসহ দেশের বড় বড় শহরগুলোতে ডেঙ্গুর প্রকোপ দেখা দেয়। ২০১৯ সালে ডেঙ্গু জ্বরে প্রায় ৩০০ মানুষের মৃত্যু হয়েছিল। আক্রান্ত হয়েছিল এক লাখ এক হাজার ৩৫৪ জন।

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  ঘটনা প্রবাহ : ডেঙ্গু
  এই বিভাগের সর্বাধিক পঠিত
এক দিনে চিরবিদায় পাঁচ বিশেষজ্ঞ চিকিৎসক
করোনা ও বার্ধক্যজনিত অসুস্থতা

এক দিনে চিরবিদায় পাঁচ বিশেষজ্ঞ চিকিৎসক