২১ জানুয়ারী, ২০২১ ০৩:৪৫ পিএম

বেসরকারিভাবে করোনার ভ্যাকসিন আমদানির প্রস্তাব

বেসরকারিভাবে করোনার ভ্যাকসিন আমদানির প্রস্তাব
ছবি: সংগৃহীত

মেডিভয়েস রিপোর্ট: প্রাণঘাতী করোনাভাইরাসের ভ্যাকসিন সরকারিভাবে ব্যবস্থাপনার পাশাপাশি বেসরকারিভাবেও আমদানির সুযোগ দেয়ার প্রস্তাব দিয়েছেন জাতীয় পার্টির সংসদ সদস্য (পিরোজপুর-৩) মো. রুস্তম আলী ফরাজী।

আজ বৃহস্পতিবার (২১ জানুয়ারি) জাতীয় সংসদে রাষ্ট্রপতির ভাষণের ওপর ধন্যবাদ প্রস্তাবের উপর আলোচনায় অংশ নিয়ে তিনি একথা বলেন।

রুস্তম আলী বলেন, ভ্যাকসিন নিয়ে দেশে অনেক আলোচনা হয়েছে। আমি মনে করি এ ব্যাপারে সবার সাথে যোগাযোগ করা উচিত ছিল। বেসরকারিভাবে বিশেষজ্ঞ কমিটির মাধ্যমে যারা দক্ষ তাদের মাধ্যমে বিশ্বের বিভিন্ন দেশ থেকে বিভিন্ন কোম্পানির সাথে আলোচনা করে, ইউরোপ-আমেরিকা বা চায়না থেকে ভ্যাকসিন আনার সুযোগ দেয়া উচিত।

তিনি বলেন, সরকার যেটা আনছে, সেটা তো আনছেই। বেসরকারিভাবে ভ্যাকসিন এনে তারা আবার এটাকে বিপণন করতে পারে। এক ডোজ করোনার ভ্যাকসিন কিনতে ৬/৭শ’ টাকার মতো লাগবে। যাদের দরকার তারা কিনে নিতে পারবেন। দেশের ৫০ ভাগ মানুষ এই টাকা দিয়ে ভ্যাকসিন কিনে নিতে পারবেন। তাদের কিনে টিকা নেওয়ার সুযোগ করে দেওয়া উচিত। যারা পারবেন না তাদের জন্য সরকারিভাবে এনে বিনামূল্যে দেওয়া হবে।

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  ঘটনা প্রবাহ : ভ্যাকসিন
  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি