১২ মার্চ, ২০২৪ ০১:২৯ পিএম

জামালপুরে ৩ ইন্টার্ন চিকিৎসকের উপর হামলা, অনির্দিষ্টকালের কর্মবিরতি

জামালপুরে ৩ ইন্টার্ন চিকিৎসকের উপর হামলা, অনির্দিষ্টকালের কর্মবিরতি
অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতি পালন করা শুরু করেছেন ইন্টার্ন চিকিৎসকরা।

মেডিভয়েস রিপোর্ট: জামালপুর ২৫০ শয্যা  জেনারেল হাসপাতালে রোগীর মৃত্যুর পর স্বজনদের বিরুদ্ধে তিনজন ইন্টার্ন চিকিৎসকের ওপর হামলা ও মারধর করার অভিযোগ উঠেছে। আজ মঙ্গলবার (১২ মার্চ) ভোরে হাসপাতালের মেডিসিন ওয়ার্ডে এ ঘটনা ঘটে। এর প্রতিবাদে সকাল সাতটা থেকে অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতি পালন করা শুরু করেছেন ইন্টার্ন চিকিৎসকরা।

এ ঘটনায় হাসপাতালের সহকারী পরিচালক মাহফুজুর রহমান জামালপুর সদর থানায় একটি অভিযোগ দিয়েছেন। আহত তিন ইন্টার্ন চিকিৎসক মঞ্জুরুল হাসান, ফাহমিদুল ইসলাম ও তুষার আহমেদকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। বিষয়টি মেডিভয়েসকে নিশ্চিত করেছেন একাধিক চিকিৎসক।

লিখিত অভিযোগ থেকে জানা যায়, সোমবার রাত ৩টা ৫০ মিনিটে হাসপাতালের জরুরি বিভাগে জামালপুর সদর উপজেলার রশিদপুর এলাকা থেকে গুল মাহমুদ নামের এক মুমূর্ষু রোগীকে আনা হয়। জরুরি বিভাগের চিকিৎসকরা তাঁকে প্রাথমিক চিকিৎসা দিয়ে মেডিসিন ওয়ার্ডে ভর্তি করে দেন। রোগীকে যখন মেডিসিন ওয়ার্ডে নেওয়া হয়, তখন চিকিৎসকরা নারী ওয়ার্ডে অন্য রোগী দেখছিলেন। ওই রোগীর খবর পেয়ে পরে চিকিৎসকরা পুরুষ ওয়ার্ডে আসেন। এর আগে ইন্টার্ন চিকিৎসকেরা ওই রোগীকে পরীক্ষা-নিরীক্ষা করে মৃত দেখতে পান। এতে ক্ষিপ্ত হয়ে ওই রোগীর স্বজনেরা ইন্টার্ন চিকিৎসক মঞ্জুরুল হাসান ও ফাহমিদুল ইসলামের ওপর হামলা করেন। দ্বিতীয় তলায় থাকা আরেক ইন্টার্ন চিকিৎসক তুষার আহমেদ ওই ওয়ার্ডে গেলে তাঁকেও মারধর করা হয়। এ ছাড়া রোগীর স্বজনেরা চিকিৎসকদের একটি কক্ষের কম্পিউটার, প্রিন্টার, টেলিভিশন, রোগী দেখার যন্ত্রপাতি, চেয়ার ও টেবিল ভাঙচুর করেন।

হাসপাতালের সহকারী পরিচালক (এডি) মোহাম্মদ মাহফুজুর রহমান গণমাধ্যমকে বলেন, ‘মুমূর্ষু অবস্থায় ওই রোগীকে জরুরি বিভাগে আনা হয়েছিল। পুরুষ মেডিসিন ওয়ার্ডে ওই রোগীকে দেখার সুযোগ না দিয়ে চিকিৎসকদের ওপর ন্যক্কারজনকভাবে হামলা করা হয়েছে। এ ঘটনায় থানায় একটি অভিযোগ দেওয়া হয়েছে।’

জামালপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ মহব্বত কবীর মেডিভয়েসকে বলেন, ‘ইতিমধ্যে হামলায় জড়িত একজনকে আটক করা হয়েছে। বাকিদেরকেও গ্রেপ্তার করার জন্য পুলিশের পক্ষ থেকে তৎপরতা চলছে। তিনজন ইন্টার্ন চিকিৎসকের উপর হামলার ঘটনায় হাসপাতাল কর্তৃপক্ষ একটি অভিযোগ দিয়েছে। জড়িত ব্যক্তিদের চিহ্নিত করে খুব অল্প সময়ের মধ্যে গ্রেপ্তার করা হবে।’

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  ঘটনা প্রবাহ : জামালপুর
  এই বিভাগের সর্বাধিক পঠিত
এক দিনে চিরবিদায় পাঁচ বিশেষজ্ঞ চিকিৎসক
করোনা ও বার্ধক্যজনিত অসুস্থতা

এক দিনে চিরবিদায় পাঁচ বিশেষজ্ঞ চিকিৎসক