২০ মার্চ, ২০২৩ ০৫:৫৪ পিএম

তিনটি কাজ নার্সদেরকে অবশ্যই করতে হবে: বিএসএমএমইউ ভিসি

তিনটি কাজ নার্সদেরকে অবশ্যই করতে হবে: বিএসএমএমইউ ভিসি
বিশ্ববিদ্যালয়ের শিক্ষা কার্যক্রমের উন্নয়নে আউটকাম বেইজড এডুকেশন শিগগিরই চালু করা হবে বলে জানান বিএসএমএমইউ ভিসি।

মেডিভয়েস রিপোর্ট: বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) ফরেনসিক মেডিসিন বিভাগের শিক্ষা কার্যক্রমের উন্নয়নে প্রয়োজনীয় সহযোগিতার আশ্বাস দিয়েছেন ভাইস চ্যান্সেলর (ভিসি) অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ।

আজ সোমবার (২০ মার্চ) বিশ্ববিদ্যালয়ে বেসিক সাইন্স ভবনে ফরেনসিক মেডিসিন বিভাগের এমডি রেসিডেন্সি দ্বিতীয় ব্যাচের নবীনবরণ ও সেমিস্টারের উদ্বোধনকালে এ আশ্বাস দেন তিনি।

ডা. মো. শারফুদ্দিন বলেন, ‘ফরেনসিক মেডিসিন বিভাগের শিক্ষা কার্যক্রমের জন্য প্রয়োজনীয় মর্গের ব্যবস্থা করা হবে। শিক্ষক নিয়োগসহ এই বিভাগের উন্নয়নে প্রশাসনের পক্ষ থেকে সহায়তা করা হবে। সিনিয়র শিক্ষার্থীদের নতুন সেমিস্টারে অধ্যয়নরত জুনিয়র শিক্ষার্থীদের শিক্ষাদানে সহায়তার আহ্বান জানান তিনি।

বিশ্ববিদ্যালয়ের শিক্ষা কার্যক্রমের উন্নয়নে আউটকাম বেইজড এডুকেশন শিগগিরই চালু করা হবে বলে জানান বিএসএমএমইউ ভিসি।

একইদিন বিশ্ববিদ্যালয়ের শহীদ ডা. মিলন হলে বিএসসি নার্সিং এর ১২তম ব্যাচের ক্যাপিং সেরিমনি অনুষ্ঠানে ডা. শারফুদ্দিন বলেন, ‘নার্সদেরকে তিনটি কাজ অবশ্যই করতে হবে। কাজ তিনটি হলো- প্রতিদিন সকালবেলা হাসিমুখে রোগীদের খোঁজখবর নেওয়া, রোগীর শরীরের তাপমাত্রা পর্যবেক্ষণসহ কিছু প্রয়োজনীয় বিষয় দেখা এবং রোগীদেরকে একটু বসিয়ে নিজ হাতে ওষুধ খাইয়ে দেওয়া।’

তিনি বলেন, ‘নার্সিং পেশা অত্যন্ত সম্মানজনক পেশা। এই পেশাকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দ্বিতীয় শ্রেণীতে উন্নীত করেছেন। শুধু তাই নয়, বর্তমান সরকারের আমলে ৩০ হাজার নার্স নিয়োগ দেওয়া হয়েছে। শিগগিরই আরো ৩ হাজার নার্স নিয়োগ দেওয়া হবে। বিদেশেও নার্সদের চাহিদা রয়েছে, সেই চাহিদা পূরণ করা গেলে দেশ অর্থনৈতিকভাবে লাভবান হবে।’

এএইচ

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  ঘটনা প্রবাহ : বিএসএমএমইউ
  এই বিভাগের সর্বাধিক পঠিত