১৫ মার্চ, ২০২৩ ১০:৩৪ এএম

অধ্যাপক ডা. কামরুলের ১৩০০তম কিডনি প্রতিস্থাপন আজ

অধ্যাপক ডা. কামরুলের ১৩০০তম কিডনি প্রতিস্থাপন আজ
তিনি বলেন, ‘আজ দুপুর ১টায় ১৩০০ তম কিডনি প্রতিস্থাপন করতে যাচ্ছি। দোয়া করবেন যেন, আপনাদের সেবায় কাজটি চালিয়ে নিতে পারি।’

মেডিভয়েস রিপোর্ট: বিনা পারিশ্রমিকে সহস্রাধিক কিডনি প্রতিস্থাপন করে আলোচনায় আসা প্রখ্যাত কিডনি বিশেষজ্ঞ অধ্যাপক ডা. কামরুল ইসলাম এবার ১৩০০তম কিডনি প্রতিস্থাপনের মাইলফলক গড়তে যাচ্ছেন।

বুধবার (১৫ মার্চ) দুপুর ১টায় ১৩০০তম কিডনি প্রতিস্থাপন করবেন প্রখ্যাত এই চিকিৎসক।

সকালে সেন্টার ফর কিডনি ডিজিজেস অ্যান্ড ইউরোলজি (সিকেডি) হাসপাতালের প্রতিষ্ঠাতা অধ্যাপক ডা. কামরুল ইসলাম সাংবাদিকদের বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘আজ দুপুর ১টায় ১৩০০তম কিডনি প্রতিস্থাপন করতে যাচ্ছি। দোয়া করবেন যেন, আপনাদের সেবায় কাজটি চালিয়ে নিতে পারি।’

ডা. কামরুল ইসলাম একেবারে নিভৃতচারী হয়ে বিনা পয়সায় এক হাজার ২৯৯ জন মানুষের কিডনি প্রতিস্থাপন করেছেন। তাঁর প্রতিষ্ঠানে নামমাত্র মূল্যে কিডনি প্রতিস্থাপন করা হয়। 

প্রসঙ্গত, ভালো ব্র‍্যান্ডের গাড়ি কেনার জন্য জমানো টাকা দিয়ে তিনি কিডনি ডায়ালাইসিসের অত্যাধুনিক মেশিন কিনেছেন। তাঁর এই মানব কল্যাণমূলক কাজের খবরটি সরকার অবগত হলে গত বছর তাঁকে সম্মানজনক 'স্বাধীনতা পুরস্কার' দেওয়ার সিদ্ধান্ত নেয় সরকার, কিন্তু তিনি এই পুরস্কার নিতে অস্বীকৃতি জানান। তিনি বলেন, এখনই যদি সবকিছু পেয়ে যাই, পরকালের জন্য তো আর কিছু বাকি থাকবে না। পরে ২০২২ সালের ২৪ মার্চ বাসায় পুলিশ পাঠিয়ে এই পুরস্কার দেওয়ার জন্য তাঁকে ডেকে আনা হয়। 

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  এই বিভাগের সর্বাধিক পঠিত
নম্বরের কথা চিন্তা করে পড়াশোনা করিনি: ডা. জেসি হক
এমআরসিপিতে বিশ্বসেরা বাংলাদেশি চিকিৎসক

নম্বরের কথা চিন্তা করে পড়াশোনা করিনি: ডা. জেসি হক