২১ ফেব্রুয়ারী, ২০২৩ ০২:১৭ পিএম

বেসরকারি মেডিকেলের ভর্তি ফি ২০ লাখ টাকা

বেসরকারি মেডিকেলের ভর্তি ফি ২০ লাখ টাকা
মাসিক টিউশন ফি ১০ হাজার টাকা নির্ধারণ করা হয়েছে।

মেডিভয়েস রিপোর্ট: বেসরকারি মেডিকেল কলেজের ভর্তি পুনঃনির্ধারণ প্রায় ২০ লাখ টাকা করা হয়েছে। সেইসঙ্গে মাসিক টিউশন ফি ১০ হাজার টাকা নির্ধারণ করা হয়েছে। যা ২০২২-২৩ সেশন থেকে কার্যকর হবে। এর আগে ভর্তি ফি ছিল ১৬ লাখ ২০ হাজার টাকা।

সোমবার (২০ ফেব্রুয়ারি) স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের চিকিৎসা শিক্ষা-২ উপসচিব মাহবুবা বিলকিস স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এসব তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, ‘‘স্বাস্থ্য ও পরিবা কল্যাণ মন্ত্রণালয়ের সিদ্ধান্ত মোতাবেক বেসরকারি মেডিকেল কলেজের এমবিবিএস কোর্সের এবং ডেন্টাল কলেজ ও ডেন্টাল ইউনিটের বিডিএস কোর্সের বিভিন্ন প্রকার ফি নিম্নরুপ পুনঃনির্ধারণ করা হলো।’’

মেডিকেলের ভর্তি ফি ১৯ লাখ ৪৪ হাজার টাকা, ইন্টার্নশিপ ফি এক লাখ ৮০ হাজার টাকা (অপরিবর্তিত), মাসিক টিউশন ফি ১০ হাজার টাকা নির্ধারণ করা হয়েছে। ‘বেসরকারি মিডকেল কলেজ ও ডেন্টাল কলেজ আইন-২০২২’ এর ২২ ধারা অনুসারে বেসরকারি মেডিকেল কলেজ প্রাপ্ত প্রস্তাবের ভিত্তিতে বাংলাদেশ মেডিকেল অ্যান্ড ডেন্টাল কাউন্সিল কর্তৃক টিউশন ফি অনুমোদিত হবে।

►প্রজ্ঞাপনটি দেখতে ক্লিক করুন

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  ঘটনা প্রবাহ : চিকিৎসা শিক্ষা
  এই বিভাগের সর্বাধিক পঠিত
এক দিনে চিরবিদায় পাঁচ বিশেষজ্ঞ চিকিৎসক
করোনা ও বার্ধক্যজনিত অসুস্থতা

এক দিনে চিরবিদায় পাঁচ বিশেষজ্ঞ চিকিৎসক