১৪ মার্চ, ২০২২ ১০:৩১ এএম

১৫ মার্চ থেকে মেডিকেল ভর্তি কোচিং বন্ধ

১৫ মার্চ থেকে মেডিকেল ভর্তি কোচিং বন্ধ
স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের পরিচালক (চিকিৎসা শিক্ষা) অধ্যাপক ডা. এ কে এম আহসান হাবিব মেডিভয়েসকে বিষয়টি নিশ্চিত করেছেন। প্রতীকী ছবি

মেডিভয়েস রিপোর্ট: ২০২১-২২ শিক্ষাবর্ষের এমবিবিএস এবং বিডিএস ভর্তি পরীক্ষাকে সামনে রেখে আগামীকাল (মঙ্গলবার) ১৫ মার্চ থেকে ২২ এপ্রিল পর্যন্ত দেশের সকল মেডিকেল কোচিং সেন্টার বন্ধের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

রোববার (১৩ মার্চ) স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরে ভর্তি পরীক্ষা সংক্রান্ত ওভারসাইট কমিটির এক সভায় এ সিদ্ধান্ত হয়।

স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের পরিচালক (চিকিৎসা শিক্ষা) অধ্যাপক ডা. এ কে এম আহসান হাবিব আজ সোমবার (১৪ মার্চ) সকালে মেডিভয়েসকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘গতকাল রোববার (১৩ মার্চ) দুপুর দেড়টায় স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরে ওভারসাইট কমিটির একটি মিটিং ছিল। ওখানে এই সিদ্ধান্ত হয়। ভর্তি পরীক্ষা প্রশ্নমুক্ত রাখতে সাধারণত এক মাস আগে কোচিং সেন্টারগুলো বন্ধ করে দেওয়া হয়। এটা এ প্রক্রিয়ারই ধারাবাহিকতা।’

তিনি বলেন, মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট বিভাগ থেকে আজকে এ সংক্রান্ত একটি চিঠি আসার কথা রয়েছে। এটি পেলে আমরা এ ব্যাপারে পদক্ষেপ নেবো। আশা করি, আজকেই চিঠি পাবো। সিদ্ধান্ত অনুযায়ী, ১৫ মার্চ থেকে পরীক্ষা শেষ না হওয়া পর্যন্ত এ সিদ্ধান্ত বহাল থাকবে।

নির্দেশনা সম্বলিত ওই চিঠি পাওয়ার পর জেলা প্রশাসক, আইন-শৃঙ্খলা বাহিনী ও সকল মেডিকেল কলেজের অধ্যক্ষকে এ ব্যাপারে অবহিত করা হবে বলেও জানান তিনি।

প্রসঙ্গত, ২০২১-২২ শিক্ষাবর্ষের মেডিকেল ভর্তি পরীক্ষা ১ এপ্রিল সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত সারাদেশে একযোগে অনুষ্ঠিত হবে। আর বিডিএস ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে ২২ এপ্রিল। 

বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী, ২৬ মার্চ থেকে ২৯ মার্চ পর্যন্ত ভর্তি পরীক্ষার প্রবেশপত্র ডাউনলোড করা যাবে। 

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  এই বিভাগের সর্বাধিক পঠিত