১৩ মার্চ, ২০২১ ১১:৩৮ এএম

প্রখ্যাত ইউরোলজিস্ট অধ্যাপক শফিকুল আযম আর নেই

প্রখ্যাত ইউরোলজিস্ট অধ্যাপক শফিকুল আযম আর নেই
ডা. শফিকুল আযম। ছবি: সংগৃহীত

মেডিভয়েস রিপোর্ট: প্রখ্যাত ইউরোলজিস্ট অধ্যাপক ডা. শফিকুল আযম খোকা আর নেই। আজ শনিবার (১৩ মার্চ) ভোরে হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেছেন তিনি। ইন্না লিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন।

তিনি রাজধানীর সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ পাসপাতালে কর্মরত ছিলেন। এর আগে ঢাকা মেডিকেল কলেজ ও হাসপাতালে সহকারী রেজিস্ট্রার হিসেবে দায়িত্ব পালন করেন।

অধ্যাপক ডা. শফিকুল আযমের বাড়ি ময়মনসিংহের মুক্তাগাছা উপজেলায়। তাঁর বাবা মোজাফফর আলী তালুকদার ময়মনসিংহ কৃষি বিদ্যালয়ের একজন শিক্ষক ছিলেন। কিছু দিন আগে মারা যান তিনি।

শফিকুল আযম খোকা ময়মনসিংহ জিলা স্কুল থেকে এসএসসি এবং সরকারি আনন্দ মোহন কলেজ থেকে এইচএসসি পাস করেন।

এর পর ময়মনসিংহ মেডিকেল কলেজে (মমেক) এমবিবিএসে ভর্তি হন। সেখান থেকে ১৯৮৫ সালে চিকিৎসা বিদ্যার সনদ গ্রহণ করেন ডা. শফিকুল আযম। তিনি ছিলেন মমেক-১৭ ব্যাচের শিক্ষার্থী।

তিনি বাংলাদেশ কলেজ অব ফিজিশিয়ান্স অ্যান্ড সার্জন্স (বিসিপিএস) থেকে এফসিপিএস এবং বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) থেকে ইউরোলজিতে এমএস সম্পন্ন করেন।

অধ্যাপক ডা. শফিকুল আযম খোকার মৃত্যুতে শোক জানিয়ে তাঁর ব্যাচমেট ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের সাবেক সহকারী অধ্যাপক ও ময়মনসিংহ কমিউনিটি বেজড মেডিকেল কলেজ হাসপাতালের প্যাথলজি বিভাগের চিফ কনসালটেন্ট ডা. সাদেকুল ইসলাম তালুকদার আজ শনিবার (১৩ মার্চ) দুপুরে মেডিভয়েসকে বলেন, ‘সে খুব হাসি-খুশি ও প্রাণবন্ত মানুষ ছিল। ময়মনসিংহের মুক্তাগাছা বাসস্ট্যান্ড এলাকায় তালুকদার ডায়াগোনস্টিক সেন্টার নামে তাঁর একটি ক্লিনিক রয়েছে। ময়মনসিংহের ব্রাহ্মপল্লীতে নিজ বাসায় ও প্রাইভেট প্র্যাকটিস করতো। সেটাকে কেন্দ্র করে শুক্রবার সাপ্তাহিক ছুটির দিনে ময়মনসিংহে চলে আসতো, গতকালও এসেছিল। পরে ঢাকায় গিয়ে রাত ১টার দিকে সে হার্ট অ্যাটাক করে মারা গেলো।’

বিশিষ্ট এ কিডনি সার্জনের মৃত্যুতে মেডিভয়েস পরিবার শোকাহত। আত্মার মাগফেরাত কামনার পাশাপাশি তাঁর শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করছে মেডিভয়েস।

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  ঘটনা প্রবাহ : চিকিৎসকের মৃত্যু
  এই বিভাগের সর্বাধিক পঠিত
এক দিনে চিরবিদায় পাঁচ বিশেষজ্ঞ চিকিৎসক
করোনা ও বার্ধক্যজনিত অসুস্থতা

এক দিনে চিরবিদায় পাঁচ বিশেষজ্ঞ চিকিৎসক