২৮ নভেম্বর, ২০২০ ০৪:২৩ পিএম

২৪ ঘণ্টায় প্রাণ গেল আরও ৩৬ জনের

২৪ ঘণ্টায় প্রাণ গেল আরও ৩৬ জনের
প্রতিকি ছবি

মেডিভয়েস রিপোর্ট: দেশে গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণ করেছেন ৩৬ জন, এ পর্যন্ত করোনায় মারা গেছেন ছয় হাজার ৫৮০ জন। মৃত্যুবরণ করা ৩৬ জনই হাসপাতালে মৃত্যুবরণ করেছেন।

এছাড়া গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছেন এক হাজার ৯০৮ জন। এ নিয়ে এখন পর্যন্ত চার লাখ ৬০ হাজার ৬১৯ জন করোনা শনাক্ত হলেন।  ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন দুই হাজার ২০৯ জন, এখন পর্যন্ত সুস্থ হয়েছেন তিন লাখ ৭৫ হাজার ৮৮৫ জন।

আজ শনিবার (২৮ নভেম্বর) স্বাস্থ্য অধিদপ্তর প্রকাশিত করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৩ হাজার ৭১৮টি, নমুনা পরীক্ষা করা হয়েছে ১৪ হাজার ১২টি। এখন পর্যন্ত ২৭ লাখ ৪৩ হাজার ৫৯২টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

২৪ ঘণ্টায় শনাক্তের হার ১৩ দশমিক ৬২ শতাংশ এবং এখন পর্যন্ত ১৬ দশমিক ৭৯ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮১ দশমিক ৬০ শতাংশ এবং মৃত্যু হার এক দশমিক ৪৩ শতাংশ।

মৃত্যুবরণকারীদের মধ্যে ২৮ জন পুরুষ এবং আট জন নারী। এখন পর্যন্ত পুরুষ পাঁচ হাজার ৫২ জন এবং নারী মৃত্যুবরণ করেছেন এক হাজার ৫২৮ জন।

বয়স বিশ্লেষণে দেখা যায়, ২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে ৬০ ঊর্ধ্ব ২৩ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১০ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে একজন এবং ১১ থেকে ২০ বছরের মধ্যে একজন রয়েছেন।

বিভাগ বিশ্লেষণে দেখা যায়, মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগে ৩০ জন, খুলনা বিভাগে তিন জন এবং চট্টগ্রাম, বরিশাল ও রংপুর বিভাগে একজন করে রয়েছেন।

  ঘটনা প্রবাহ : করোনাভাইরাস
মেডিকেল শিক্ষার্থী-চিকিৎসকদের পরীক্ষা

সংক্রমিতদের মৌখিক পরীক্ষায় নমনীয় মেডিকেলগুলো

  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি