০৫ অক্টোবর, ২০২০ ১১:২৫ এএম

চমকে দিতে হাসপাতালের বাইরে ট্রাম্প

চমকে দিতে হাসপাতালের বাইরে ট্রাম্প
সমর্থকদের উদ্দেশে হাত নাড়ছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প

মেডিভয়েস ডেস্ক: সমর্থকদের চমকে দিতে হাসপাতালের বাইরে গাড়ি নিয়ে বেরিয়ে পড়েছেন করোনায় আক্রান্ত হয়ে ওয়াশিংটনের একটি সামরিক হাসপাতালে চিকিৎসাধীন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এ সময় হাসপাতালের সামনে জড়ো হওয়া কর্মী-সমর্থকদের দেখা দেন তিনি।

বাইরে বের হওয়ার বিষয়ে টুইটারে ঘোষণা দেওয়ার কিছুক্ষণের মধ্যেই গাড়ির ভেতর মাস্ক পরে হাসপাতালের বাইরে তার গাড়িবহরকে চক্কর দিতে দেখা যায়। ভিডিওতে দেখা গেছে, মাস্ক পরিহিত মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প গাড়িতে বসে আছেন এবং সমর্থকদের উদ্দেশে হাত নাড়ছেন। 

চমকের জন্য হলেও ট্রাম্পের এমন কাজ নিয়ে সমালোচনা শুরু হয়েছে। ওয়াল্টার রিড হাসপাতালের চিকিৎসক জেমস ফিলিপস এ ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছেন। 

ট্রাম্পের এমন মোটরযাত্রাকে উন্মাদনা আখ্যা দিয়ে তিনি বলেন, গাড়ির মধ্যে থাকা প্রত্যেকের জীবন এতে ঝুঁকিতে পড়বে। ১৪ দিনের জন্য কোয়ারেন্টিনে না থেকে রাজনৈতিক এমন নাটকের জন্য কেউ মারাও যেতে পারে।

মহামারি নিয়ন্ত্রণ নিয়ে সমালোচনার মুখে পড়া এবং করোনা ‘তেমন কোনো ভাইরাস নয়’ বলে এক সময় দাবি করা ডোনাল্ড ট্রাম্প বলেছেন, তিনি ভাইরাসটি সম্পর্কে অনেক কিছু জানতে পেরেছেন। এখন সবাইকে তিনি সেটা জানাতে চান। 

টুইট বার্তায় তিনি জানান, ‘আমি কোভিড সম্পর্কে অনেক কিছু শিখেছি। আমি সত্যিই এটা শিখেছি স্কুলে গিয়ে। এটাই আসল স্কুল। এটি বই পড়ার স্কুল নয়। আমার এটা হয়েছে এবং আমি বুঝতে পেরেছি। এটি একটি খুব মজার বিষয়, আমি আপনাদেরকে এটা সম্পর্কে জানাবো।’

এর আগে তার চিকিৎসক জানিয়েছেন, ক্রমশই ট্রাম্পের শারীরিক অবস্থার উন্নতি হচ্ছে এবং সোমবারের মধ্যেই তিনি হাসপাতাল থেকে ছাড়া পাবেন বলে তাদের দৃঢ় বিশ্বাস।

হোয়াইট হাউসের চিকিৎসা কর্মকর্তা ডা. শন কনলি বলেন, আক্রান্ত হিসেবে শনাক্ত হওয়ার পর দুইবার প্রেসিডেন্টের দেহে অক্সিজেনের মাত্রা কমে গিয়েছিল এবং তাতে স্টেরয়েড ওষুধ ডেক্সামেথাসন দেওয়া হচ্ছে।

কোভিড-১৯ পজিটিভ হওয়ার পর অন্তত একবার প্রেসিডেন্ট ট্রাম্পকে কৃত্রিমভাবে অক্সিজেন দেওয়ার প্রয়োজন হয়েছে বলেও জানান তিনি। অবশ্য এর আগে জানানো হয়েছিল ট্রাম্পকে অক্সিজেন দেওয়া হয়নি।

গত শুক্রবার ট্রাম্প ও স্ত্রী মেলানিয়া ট্রাম্প করোনাভাইরাসে আক্রান্ত হন। এরপর হোয়াইট হাউসে তার অনেক মিত্রের দেহে ভাইরাসটির সংক্রমণ শনাক্ত হয়েছে। এ প্রেক্ষাপটে আগামী ৩ নভেম্বরে অনুষ্ঠেয় যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচন নিয়ে অনিশ্চয়তা তৈরি হয়েছে এবং যুক্তরাষ্ট্রের রাজনীতিকে ফেলে দিয়েছে অচলাবস্থায়।

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  ঘটনা প্রবাহ : করোনাভাইরাস
মেডিভয়েসকে বিশেষ সাক্ষাৎকারে পরিচালক

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে শতাধিক করোনা বেড ফাঁকা

  এই বিভাগের সর্বাধিক পঠিত
করোনা ছড়ায় উপসর্গহীন ব্যক্তিও
একদিনেই অবস্থান বদল বিশ্ব স্বাস্থ্য সংস্থার

করোনা ছড়ায় উপসর্গহীন ব্যক্তিও