১০ অগাস্ট, ২০২০ ০৩:১৬ পিএম

স্বাস্থ্য অধিদপ্তরের নতুন মহাপরিচালক হঠাৎ করেই ‘ভারপ্রাপ্ত’

স্বাস্থ্য অধিদপ্তরের নতুন মহাপরিচালক হঠাৎ করেই ‘ভারপ্রাপ্ত’

মেডিভয়েস রিপোর্ট: স্বাস্থ্য অধিদপ্তরের নতুন মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাশার মোহাম্মদ খুরশীদ আলমকে  ভারপ্রাপ্ত মহাপরিচালক হিসেবে নিয়োগ দিয়ে সংশোধনী প্রজ্ঞাপন জারি করেছে সরকার।

বোরবার ((৯ আগস্ট) স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের উপসচিব শারমিন আক্তার জাহান স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়েছে।

এ বিষয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ের এক কর্মকর্তা মেডিভয়েসকে জানান, বিধান অনুযায়ী স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালকের পদটি প্রথম গ্রেডের। অধ্যাপক ডা. খুরশীদ আলম ছিলেন তৃতীয় গ্রেডে। গেল মাসের ২৩ তারিখে দ্বিতীয় গ্রেডে পদোন্নতি দিয়ে তাকে মহাপরিচালক হিসেবে নিয়োগ দেয়া হয়েছিলো। শর্ত পূরণ না হওয়ায় তার নিয়োগের প্রজ্ঞাপন সংশোধন করে ভারপ্রাপ্ত মহাপরিচালক হিসেবে দায়িত্ব দেয়া হলো অধ্যাপক আবুল বাশার মোহাম্মদ খুরশীদ আলমকে।

এর আগে গত ২৩ জুলাই সাবেক মহাপরিচালক অধ্যাপক ডাক্তার আবুল কালাম আজাদের পদত্যাগের পর স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগ প্রজ্ঞাপন মহাপরিচালক পদে নিয়োগ দেওয়া হয় ঢাকা মেডিকেল কলেজের সার্জারি বিভাগের অধ্যাপক ডাক্তার আবুল বাশার মো. খুরশিদ আলমকে। দুই সপ্তাহ পর হঠাৎ করেই গতকাল সেই প্রজ্ঞাপন আবার নতুন করে প্রকাশ করা হয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের ওয়েবসাইটে। প্রজ্ঞাপনে বর্তমান মহাপরিচালক অধ্যাপক ডাক্তার আবুল বাশার মোহাম্মদ খোরশেদ আলমকে ভারপ্রাপ্ত মহাপরিচালক হিসেবে নিয়োগ দেওয়ার কথা উল্লেখ করা হয়েছে।

  ঘটনা প্রবাহ : স্বাস্থ্য অধিদপ্তর
সিন্ডিকেট মিটিংয়ে প্রস্তাব গৃহীত

ভাতা পাবেন ডিপ্লোমা-এমফিল কোর্সের চিকিৎসকরা

স্বাস্থ্য মন্ত্রণালয়ের নির্দেশনা উপেক্ষা

অতিরিক্ত বেতন নিচ্ছে একাধিক বেসরকারি মেডিকেল

প্রস্তুতির নির্দেশ প্রধানমন্ত্রীর

অক্টোবর-নভেম্বরে ২য় ধাপে করোনা সংক্রমণের শঙ্কা

  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি