২৮ জুলাই, ২০২০ ১০:৫৪ এএম

করোনায় সিনিয়র স্টাফ নার্স আবুল কালামের মৃত্যু

করোনায় সিনিয়র স্টাফ নার্স আবুল কালামের মৃত্যু

মেডিভয়েস রিপোর্ট: প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে না ফেরার দেশে পাড়ি জমিয়েছেন পটুয়াখালী ২৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালের সিনিয়র স্টাফ নার্স আবুল কালাম (৫০)।

সোমবার (২৭ জুলাই) রাতে রাজধানীর মুগদা মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। মঙ্গলবার সকালে সিভিল সার্জন ডা. মোহাম্মদ জাহাঙ্গীর আলম শিপন বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, সোমবার (২৭ জুলাই) সন্ধ্যায় ঢাকার মুগদা মেডিকেল কলেজ হাসপাতালে আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় ব্রাদার আবুল কালাম (৫০) মারা যান। ২৯ জুন তার করোনা শনাক্ত হয়। প্রথমে পটুয়াখালী হাসপাতালে ভর্তি ছিলেন তিনি। পরে শ্বাসকষ্ট বেড়ে গেলে ঢাকায় রেফার্ড করা হয়।

সিভিল সার্জন আরও বলেন, জেলায় করোনায় মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ২৯ জনে। এছাড়া গত ২৪ ঘণ্টায় নতুন করে সদরে ৭ জন, গলাচিপায় ৩ জন, মির্জাগঞ্জে ২ জন ও কলাপাড়ায় একজন আক্রান্ত হয়েছেন। এতে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৯৯৫ জনে।

এর আগে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশের বিভিন্ন মেডিকেল কলেজ হাসপাতালের ৮ জন নার্সের মৃত্যু হয়েছে। তাঁদের মধ্যে একজন সহকারী নার্স, পাঁচজন সিনিয়র স্টাফ নার্স ও দুইজন নার্সিং সুপারভাইজার রয়েছেন।

নার্স আবুল কালামের মৃত্যুতে মেডিভয়েস পরিবার শোকাহত।