২৬ মে, ২০২০ ০৩:১৭ এএম

ডা. জাফরুল্লাহ চৌধুরী করোনাভাইরাসে আক্রান্ত

ডা. জাফরুল্লাহ চৌধুরী করোনাভাইরাসে আক্রান্ত
ডা. জাফরুল্লাহ চৌধুরী। ফাইল ছবি

মেডিভয়েস রিপোর্ট: গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। সোমবার রাতে তিনি নিজেই সাংবাদিকদের কাছে এ তথ্য জানান।

তিনি বলেন, গণস্বাস্থ্য কেন্দ্র উদ্ভাবিত জিআর কোভিড-১৯ র‍্যাপিড ডট ব্লট কিট দিয়ে পরীক্ষা করে আক্রান্তের ব্যাপারে জেনেছি।

ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, ‘গতকাল সন্ধ্যায় জানতে পেরেছি। আমাদের গণস্বাস্থ্যেই পরীক্ষা করিয়েছি। অ্যান্টিজেন পজিটিভ, ভেরি আর্লি স্টেজ। গতকাল গায়ে তাপমাত্রা একটু বেশি ছিল আর কাশি ছিল, তাই পরীক্ষা করিয়েছি। এমনিতে সুস্থই আছি। আমি যদি না জানতাম কালকে, তাহলে আজকে অনেক লোককে আক্রান্ত করতাম। আমাদের কিটের সুবিধা হলো দ্রুত এতে জানা যায়।’

তিনি জানান, শারীরিকভাবে অন্য কোনো সমস্যা বোধ না করায় তিনি নিজ বাসাতেই আইসোলেশনে থাকবেন।

করোনাভাইরাস শনাক্তে গণস্বাস্থ্য কেন্দ্র র‍্যাপিড টেস্টিং কিট উদ্ভাবন করে। এ কিটের কার্যকারিতা পরীক্ষা করছে বিএসএমএমইউ। ১৩ মে গণস্বাস্থ্য পরীক্ষার জন্য বিএসএমএমইউকে ২০০ কিট হস্তান্তর করে। তবে এখন পর্যন্ত কিটের কার্যকারিতা বিষয়ে গণস্বাস্থ্য কেন্দ্রকে কিছু জানানো হয়নি বলে জানায় প্রতিষ্ঠানটি।

করোনা ভাইরাস থেকে সুরক্ষিত থাকতে গুরুত্বপূর্ণ নিয়ম গুলো মেনে চলুন। সর্দি কাশি জ্বর হলে হাসপাতালে না গিয়ে স্বাস্থ্য সেবা দানকারী হটলাইন গুলোতে ফোন করুন। আইইডিসিআর হটলাইন- 10655, email: [email protected]
  ঘটনা প্রবাহ : করোনাভাইরাস
করোনা ও বার্ধক্যজনিত অসুস্থতা

এক দিনে চিরবিদায় পাঁচ বিশেষজ্ঞ চিকিৎসক

  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি