২৪ সেপ্টেম্বর, ২০২৩ ০২:০৩ পিএম

ঢাবি তৃতীয় প্রফে পিকেএমসির সাফল্য, ১১ শিক্ষার্থীর অনার্স মার্ক

ঢাবি তৃতীয় প্রফে পিকেএমসির সাফল্য, ১১ শিক্ষার্থীর অনার্স মার্ক
ছবি: সংগৃহীত

মেডিভয়েস রিপোর্ট: ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) অধিভুক্ত মেডিকেল কলেজগুলোর এমবিবিএস তৃতীয় প্রফেশনাল পরীক্ষার ফলাফলে পটুয়াখালী মেডিকেল কলেজ কলেজ (পিকেএমসি) থেকে অনার্স মার্ক পেয়েছে ১১ শিক্ষার্থী। সেই সঙ্গে সব বিষয়ে অনার্স মার্ক পেয়ে বিশ্ববিদ্যালয়ে দশম স্থান অর্জন করেছেন পিকেএমসির ৫তম ব্যাচের শিক্ষার্থী সুমাইয়া সায়মা শার্মি। আর এটি মেডিকেলের ইহিতাসে সেরা ফলাফল।

এর আগে বুধবার (২০ সেপ্টেম্বর) মেডিকেল কলেজগুলোর এমবিবিএস ২০১৮-১৯ সেশনের ফলাফল প্রকাশ করে ঢাকা বিশ্ববিদ্যালয় প্রশাসন। এতে বিভিন্ন মেডিকেলের ব্যাপক সংখ্যক শিক্ষার্থী অনার্স মার্ক পেয়েছেন।

জানা গেছে, পটুয়াখালী মেডিকেলের ৫তম ব্যাচে শিক্ষার্থী সংখ্যা ৫২ জন। এর মধ্যে তৃতীয় প্রফের মাইক্রোবায়োলজিতে ১১টি, ফার্মাকোলজিতে ২টি ও প্যাথলজি বিষয়ে ২টি মিলিয়ে ১১জন শিক্ষার্থী অনার্স মার্ক পেয়েছেন।

পিকেএমসি থেকে অনার্স মার্ক পাওয়া শিক্ষার্থীরা হলেন- সুমাইয়া সায়মা শার্মি, ঢেউ দাস, ফারজানা লিজা, রুকাইয়া তাসনিম, যোবায়দা আবেদিন, ফারজানা ঐশি, সৌরভ সেন, সবুর হোসেন, তৌফিকুল ইসলাম, দিব্ব দাস স্বাধীন ও সাইমুম ইসলাম। পিকেএমসি যাত্রা শুরু পর থেকে এটি সবচেয়ে সেরা ফলাফল এবং বিশ্ববিদ্যালয়ে প্রথমবারের মতো কোনো শিক্ষার্থীর প্লেস অর্জন।

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  এই বিভাগের সর্বাধিক পঠিত
এক দিনে চিরবিদায় পাঁচ বিশেষজ্ঞ চিকিৎসক
করোনা ও বার্ধক্যজনিত অসুস্থতা

এক দিনে চিরবিদায় পাঁচ বিশেষজ্ঞ চিকিৎসক