২৬ জুলাই, ২০২৩ ০৫:২৪ পিএম

গরিব রোগীদের সেবায় তৃতীয়বারের মতো প্রধানমন্ত্রীর অনুদান পেল এনআইসিভিডি

গরিব রোগীদের সেবায় তৃতীয়বারের মতো প্রধানমন্ত্রীর অনুদান পেল এনআইসিভিডি
এনআইসিভিডি পরিচালক অধ্যাপক ডা. মীর জামাল উদ্দিনের হাতে অনুদানের চেক হস্তান্তর করেন প্রধানমন্ত্রীর মুখ্য সচিব মো. তোফাজ্জল হোসেন মিয়া।

মেডিভয়েস রিপোর্ট: তৃতীয়বারের মতো হৃদরোগে আক্রান্ত গরিব ও অসহায় রোগীদের সেবায় প্রধানমন্ত্রীর শেখ হাসিনার আর্থিক অনুদান পেয়েছে রাজধানীর জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট (এনআইসিভিডি)। এবার প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিল থেকে ৭ কোটি ৫৬ লাখ ৩০ হাজার টাকা দেওয়া হয়েছে।

আজ বুধবার (২৬ জুলাই) সকালে এনআইসিভিডি পরিচালক অধ্যাপক ডা. মীর জামাল উদ্দিনের হাতে অনুদানের চেক হস্তান্তর করেন প্রধানমন্ত্রীর মুখ্য সচিব মো. তোফাজ্জল হোসেন মিয়া।

জানা গেছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনার অনুদানের টাকা দিয়ে ওপেন হার্ট সার্জারির অক্সিজেনেটর, স্টেন্টস, ভালভ ও পেসমেকার, শিশুদের জন্মগত হৃদরোগের চিকিৎসা দেওয়ার ডিভাইস ক্লোজার, হাতে পায়ের রক্তনালীর ব্লক সাড়ানোর রিং ইত্যাদি কেনা হবে। যা বিনামূল্যে দেওয়া হবে হৃদরোগে আক্রান্ত অসহায় ও অসচ্ছল রোগীদেরকে।

জানতে চাইলে অধ্যাপক ডা. মীর জামাল উদ্দিন মেডিভয়েসকে বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতীয় হৃদরোগ ইনস্টিটিউটকে পর পর তৃতীয়বারের মতো অনুদান দিয়েছেন। এ নিয়ে প্রধানমন্ত্রী এ পর্যন্ত তহবিলে ১৪ কোটি ৫৬ লাখ টাকারও বেশি অনুদান দিয়েছেন। এ অনুদানের মাধ্যমে হৃদরোগে আক্রান্ত গরীব ও অসহায় রোগীরা বিনামূল্যে চিকিৎসা পাবে।’’

এর আগে প্রথমবার তিন কোটি ২৯ লাখ টাকা এবং দ্বিতীয়বার ৩ কোটি ৭১ টাকা অনুদান অনুদান দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গত বছর এ অনুদানের টাকা দিয়ে ৫৯৭টি স্টেন্টস ও ২৫০টি পেসমেকার ও ৩০০টি ভালভ কেনা হয়েছে। এতে এক হাজার হৃদরোগে আক্রান্ত গবীর ও অসহায় রোগী বিনামূল্যে চিকিৎসা পেয়েছে।

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  ঘটনা প্রবাহ : এনআইসিভিডি
  এই বিভাগের সর্বাধিক পঠিত
এক দিনে চিরবিদায় পাঁচ বিশেষজ্ঞ চিকিৎসক
করোনা ও বার্ধক্যজনিত অসুস্থতা

এক দিনে চিরবিদায় পাঁচ বিশেষজ্ঞ চিকিৎসক