২৬ এপ্রিল, ২০২৩ ০৯:২৬ এএম

ভারত সফরে স্বাস্থ্যমন্ত্রী

ভারত সফরে স্বাস্থ্যমন্ত্রী
সম্মেলনে মধ্যপ্রাচ্য, আফ্রিকা ও সার্কভুক্ত দেশসহ বিশ্বের ৭০ টি দেশের প্রায় ৫০০ জন প্রতিনিধি অংশ নেবেন।

মেডিভয়েস রিপোর্ট: ‘এক বিশ্ব, এক স্বাস্থ্য’ সম্মেলনে অংশ নিতে ভারত সফরে গেলেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক।

মঙ্গলবার (২৫ এপ্রিল) বিজি ৩৯৭ এর একটি ফ্লাইটে মন্ত্রী ভারতে পৌঁছান বলে জানিয়েছেন মন্ত্রণালয়ের তথ্য কর্মকর্তা মাইদুল ইসলাম প্রধান।

তথ্য কর্মকর্তা জানান, বিশ্ব স্বাস্থ্যসেবাকে একীভূত স্বাস্থ্যসেবার আওতায় নিয়ে আসার লক্ষ্যে আয়োজিত ‘এক বিশ্ব, এক স্বাস্থ্য’ (One Earth, One Health) শিরোনামে একটি সেমিনারে অংশ নিতে ভারতে যান স্বাস্থ্যমন্ত্রী। তাঁর সফরসঙ্গী হিসেবে রয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক ডা. এবিএম খুরশীদ আলম।

ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয় দিল্লির প্রগতি ময়দানে আগামী ২৬ থেকে ২৮ এপ্রিল পর্যন্ত তিনদিনব্যাপী এ সেমিনারের আয়োজন করে। যার উদ্দেশ্য হচ্ছে বিশ্বব্যাপী সমমান সম্পন্ন স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে বিশ্ব অংশীদারিত্ব বৃদ্ধি করা।

সম্মেলনে মধ্যপ্রাচ্য, আফ্রিকা ও সার্কভুক্ত দেশসহ বিশ্বের ৭০ টি দেশের প্রায় ৫০০ জন প্রতিনিধি অংশ নেবেন। এ ছাড়া ভারতের বিখ্যাত হাসপাতাল, স্বাস্থ্যসেবা সংক্রান্ত সংস্থা ও বিখ্যাত চিকিৎসকদের মাধ্যমে বিভিন্ন প্রদর্শনীর পাশাপাশি আলোচনা সভা, আঞ্চলিক ফোরাম ও বিটুবি মিটিং অনুষ্ঠিত হবে।

সম্মেলন শেষে আগামী ২৯ এপ্রিল রাতে স্বাস্থ্যমন্ত্রী দেশে ফিরবেন।

এএইচ

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  ঘটনা প্রবাহ : স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক
  এই বিভাগের সর্বাধিক পঠিত
এক দিনে চিরবিদায় পাঁচ বিশেষজ্ঞ চিকিৎসক
করোনা ও বার্ধক্যজনিত অসুস্থতা

এক দিনে চিরবিদায় পাঁচ বিশেষজ্ঞ চিকিৎসক