২৬ জুন, ২০২২ ০৩:৪৬ পিএম
‘ক্রটিপূর্ণ আসন বিন্যাস’

৪৪তম বিসিএসে ক্ষতিগ্রস্ত পরীক্ষার্থীদের মানববন্ধন

৪৪তম বিসিএসে ক্ষতিগ্রস্ত পরীক্ষার্থীদের মানববন্ধন
রাজধানীর আগারগাঁওয়ে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন (বিপিএসসি) কার্যালয়ের সামনে আয়োজিত মানববন্ধনে এ দাবি জানান তারা।

মেডিভয়েস রিপোর্ট: ‘ত্রুটিপূর্ণ আসন বিন্যাসের’ কারণে ৪৪তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষায় ক্ষতিগ্রস্ত হওয়ার অভিযোগ করেছেন এক দল পরীক্ষার্থী। সেই সঙ্গে তাদের প্রতি ন্যায় বিচারের দাবিও জানিয়েছেন এসব পরীক্ষার্থী।

আজ রোববার (২৬ জুন) রাজধানীর শেরে বাংলা নগরের আগারগাঁওয়ে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন (বিপিএসসি) কার্যালয়ের সামনে আয়োজিত মানববন্ধনে এ দাবি জানান তারা।

গত ২২ জুন ৪৪তম বিসিএস প্রিলিমিনারির ফলাফল প্রকাশিত হয়। পরীক্ষায় উত্তীর্ণ হন ১৫ হাজার ৭০৮ জন পরীক্ষার্থী। লিখিত পরীক্ষা হবে আগামী ২২ অক্টোবর।

চলতি বছরের ২৭ মে ৪৪তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়। ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহ কেন্দ্রে অনুষ্ঠিত পরীক্ষায় প্রার্থীরা অংশ নেন। এবারের বিসিএসে মোট আবেদন করেন ৩ লাখ ৫০ হাজার ৭১৬ জন।

৪৪তম বিসিএসে মোট আবেদন করেছেন ৩ লাখ ৫০ হাজার ৭১৬ জন। জাতীয় বিশ্ববিদ্যালয়ে চূড়ান্ত পরীক্ষা শেষ না হওয়ার কারণে এই বিসিএসের আবেদনের সময় এক মাস বাড়ানো হয়েছিল।

গত বছরের ৩০ ডিসেম্বর ৪৪তম বিসিএসের অনলাইন আবেদন শুরু হয়। প্রথম দফায় আবেদনের শেষ সময় ছিল ৩১ জানুয়ারি। পরে তা বাড়িয়ে ২ মার্চ নির্ধারণ করে পিএসসি।

৪৪তম বিসিএসের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এই বিসিএসে বিভিন্ন ক্যাডারে ১ হাজার ৭১০ জন কর্মকর্তা নেওয়া হবে। এর মধ্যে প্রশাসন ক্যাডারে ২৫০ জন, পুলিশ ক্যাডারে ৫০, পররাষ্ট্র ক্যাডারে ১০, আনসার ক্যাডারে ১৪, নিরীক্ষা ও হিসাবে ৩০, করে ১১, সমবায়ে ৮, রেলওয়ে পরিবহন ও বাণিজ্যিকে ৭, তথ্যে ১০, ডাকে ২৩, বাণিজ্যে ৬, পরিবার পরিকল্পনায় ২৭, খাদ্যে ৩, টেকনিক্যাল ক্যাডারে ৪৮৫ ও শিক্ষা ক্যাডারে ৭৭৬ জন নেওয়া হবে। 

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  এই বিভাগের সর্বাধিক পঠিত