০৭ জুন, ২০২২ ০৬:০২ পিএম

দেশে মাঙ্কিপক্সে আক্রান্তের কোনও রোগী নেই: স্বাস্থ্য মন্ত্রণালয়

দেশে মাঙ্কিপক্সে আক্রান্তের কোনও রোগী নেই: স্বাস্থ্য মন্ত্রণালয়
স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় জানিয়েছে, ভবিষ্যতে কোনও ব্যক্তির আক্রান্তের ঘটনা ঘটলে তা প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে জানানো হবে।

মেডিভয়েস রিপোর্ট: বিভিন্ন সামাজিক মাধ্যমসহ দেশের বেশ কিছু অনলাইন ও ইলেকট্রনিক সংবাদ মাধ্যমে বিদেশী এক নাগরিকের দেহে মাঙ্কিপক্সের অস্তিত্ব পাওয়া গেছে সংক্রান্ত যে তথ্যটি প্রচার হচ্ছে সে তথ্যটি সঠিক নয়। দেশে মাঙ্কিপক্সে আক্রান্তের কোনও রোগী নেই বলে জানিয়েছে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়।

আজ মঙ্গলবার (৭ জুন) স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ তথ্য কর্মকর্তা মাইদুল ইসলাম প্রধান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘বিভিন্ন সামাজিক মাধ্যমসহ দেশের বেশকিছু অনলাইন ও ইলেকট্রনিক সংবাদ মাধ্যমে 'দেশে বিদেশী একজন নাগরিকের দেহে মাঙ্কিপক্সের অস্তিত্ব পাওয়া গেছে' সংক্রান্ত যে তথ্যটি প্রচার হচ্ছে সে তথ্যটি সঠিক নয়। দেশে মাঙ্কিপক্সে এখন পর্যন্ত কোনও ব্যক্তি আক্রান্ত হননি। ভবিষ্যতে কোনও ব্যক্তির আক্রান্তের ঘটনা কখনো ঘটলে তা প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে জানানো হবে। এই মুহুর্তে দেশে মাঙ্কিপক্সে আক্রান্ত কোনও ব্যক্তি নেই।’

এর আগে শাহজালাল বিমানবন্দরের স্বাস্থ্য কর্মকর্তা মোহাম্মদ শাহরিয়ার সাজ্জাদ গণমাধ্যমকে জানান, বিমানবন্দরে দুপুর ১২টায় তুর্কি এয়ারলাইন্সে আসা মাঙ্কিপক্স সন্দেহে তুরস্কের একজন নাগরিককে ঢাকার একটি  সংক্রামক ব্যাধি হাসপাতালে পাঠানো হয়েছে। তুরস্কের ওই নাগরিকের নাম আকসি আলতে। 

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  এই বিভাগের সর্বাধিক পঠিত
এক দিনে চিরবিদায় পাঁচ বিশেষজ্ঞ চিকিৎসক
করোনা ও বার্ধক্যজনিত অসুস্থতা

এক দিনে চিরবিদায় পাঁচ বিশেষজ্ঞ চিকিৎসক