০৫ অগাস্ট, ২০২১ ০৮:২২ পিএম

করোনায় ডা. ফরিদা ইয়াসমিনের মৃত্যু

করোনায় ডা. ফরিদা ইয়াসমিনের মৃত্যু
ছবি: মেডিভয়েস

মেডিভেয়েস রিপোর্ট: প্রাণঘাতী করোনাভাইরাস ও কার্ডিয়াক অ্যারেস্টে আক্রান্ত হয়ে ময়মনসিংহের কমিউনিটি বেজড মেডিকেল কলেজ, বাংলাদেশের (সিবিএমসিবি) চক্ষুবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান ডা. ফরিদা ইয়াসমিন মৃত্যুবরণ করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রজিউন।

আজ বৃহস্পতিবার (৫ আগস্ট) ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

ডা. ইয়াসমিন করোনায় আক্রান্ত হয়ে ঢামেক হাসপাতালে ভর্তি ছিলেন। এ অবস্থায় গতকাল তাঁর কার্ডিয়াক অ্যারেস্ট হয়। মৃত্যুর আগ পর্যন্ত সিবিএমসিবির চক্ষুবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান ও সহযোগী অধ্যাপক হিসেবে কর্মরত ছিলেন।

ভার্চুয়াল জগতে শোকের ছায়া

ডা. ফরিদা ইয়াসমিনের মৃত্যুতে কমিউনিটি বেজড মেডিকেল কলেজের শিক্ষার্থীদের মধ্যে শোকের ছায়া নেমে এসেছে। তাঁরা সামাজিক যোগাযোগ মাধ্যমে বিভিন্ন স্মৃতিচারণ করে শোক প্রকাশ করেছেন। 

সিবিএমসিবির শিক্ষার্থী মো. তরিকুল ইসলাম এক ফেসবুক পোস্টে লিখেন, ‘আমার দেখা অত্যন্ত ভালো মানুষ ও ছাত্র-ছাত্রীদের প্রতি অত্যন্ত স্নেহশীল একজন শিক্ষক ছিলেন। উনার আত্নার মাগফেরাত কামনা করছি। আল্লাহপাক ম্যামকে জান্নাতুল ফেরদাউস নসিব করুন। আমিন।’

অপর শিক্ষার্থী সিয়াম শাহনুর লিখেছেন, ‘এই তো কয়েক সপ্তাহ আগেও ম্যাডামের ক্লাস করলাম, ম্যাম কতো যত্ন করে আমাদের পড়ালেন। বলতেন, করোনার মধ্যে বেশি বাসার বাইরে যেও না। ভ্যাকসিন দেয়া হয়ে গেলে কলেজ খুলে দেবে। তোমাদের সাথে আবার সরাসরি ক্লাসে দেখা হবে। আরো কত কিছু। অথচ আজ তিনি আমাদের মাঝে নেই। তিনি আমার খুব প্রিয় একজন শিক্ষক ছিলেন। ম্যাডামের এই মৃত্যুতে আমাদের অপূরনীয় ক্ষতি হয়ে গেল।’

ডা. ফরিদা ইয়াসমিনের মৃত্যুতে মেডিভয়েস পরিবার শোকাহত। আমরা তাঁর বিদেহী আত্মার মাগফিরাত কামনা করি।

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  ঘটনা প্রবাহ : চিকিৎসকের মৃত্যু
২৭তম বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় দিবস 

স্বাস্থ্যে ইতিবাচক পরিবর্তন আনাই হোক বিশ্ববিদ্যালয় দিবসের অঙ্গীকার

২৭তম বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় দিবস 

স্বাস্থ্যে ইতিবাচক পরিবর্তন আনাই হোক বিশ্ববিদ্যালয় দিবসের অঙ্গীকার

  এই বিভাগের সর্বাধিক পঠিত
এক দিনে চিরবিদায় পাঁচ বিশেষজ্ঞ চিকিৎসক
করোনা ও বার্ধক্যজনিত অসুস্থতা

এক দিনে চিরবিদায় পাঁচ বিশেষজ্ঞ চিকিৎসক