০৬ জুলাই, ২০২১ ১০:৪১ এএম

লকডাউন: চিকিৎসককে জরিমানার ২০ হাজার টাকা ফেরত

লকডাউন: চিকিৎসককে জরিমানার ২০ হাজার টাকা ফেরত
উপজেলা নির্বাহী কর্মকর্তা মতিউর রহমান খান ও ডা. রেজাউল করিম। ছবি: সংগৃহীত

মেডিভয়েস রিপোর্ট: হবিগঞ্জের আজমিরীগঞ্জ উপজেলার কাকাইলছেও বাজারের পপুলার ফিজিওথেরাপির স্বত্তাধিকারি ডা. রেজাউল করিমের কাছ থেকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে আদায় করা জরিমানার ২০ হাজার টাকা ফেরত দিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মতিউর রহমান খান।

সোমবার (৫ জুলাই) সকালে আজমিরীগঞ্জ উপজেলা প্রশাসনের একজন কর্মকর্তা চিকিৎসকের জলসুখা গ্রামের বাড়িতে গিয়ে এ টাকা ফেরত দিয়েছেন। ওই চিকিৎসক নিজেই গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মতিউর রহমান খান বলেন, ‘অর্থদণ্ডের আদেশপ্রাপ্ত চিকিৎসক আপিল করেছিলেন। তিনি একজন করোনাযোদ্ধাও। এই দুইটি বিষয় বিবেচনায় তাঁর জরিমানা টাকা মওকুফ করা হয়েছে। তাঁকে ২০ হাজার টাকা ফেরত দেওয়া হয়েছে।’

ডা. মো. রেজাউল করিম বলেন, করোনা সংক্রমণের এই পরিস্থিতিতে আমি জীবনের ঝুঁকি নিয়ে এই প্রত্যন্ত অঞ্চলের চিকিৎসাসেবা দিচ্ছিলাম। চেম্বারে রোগীরা মাস্ক পরা অবস্থায় ছিলেন। এর পরও জরিমানা করায় আমি মর্মাহত হয়েছি।

প্রসঙ্গত, গত ৩ জুলাই করোনাভাইরাসের সংক্রমণ রোধে কঠোর লকডাউনে স্বাস্থ্যবিধি অমান্য করার অভিযোগে ডা. রেজাউল করিমকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ২০ হাজার টাকা জরিমানা করা হয়। জরিমানা করেন জেলা প্রশাসকের কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. শোয়েব শাত-ঈল ইভান।

এসব বিষয়ে তিনি বলেন, ‘ডা. রেজাউল করিমের পপুলার ফেজিওথেরাপি নামের প্রতিষ্ঠানে গিয়ে রোগীদের ভিড় দেখা যায়। সেখানে রোগীরা স্বাস্থ্যবিধি পালন না করায় রেজাউল করিমকে সতর্ক করে দেওয়া হয়েছিল। কিন্তু গত ৩ জুলাই দুপুরেও একই অবস্থা দেখা যায়। তাই প্রতিষ্ঠানটির স্বত্তাধিকারীকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।’

প্রমাণস্বরূপ স্বাস্থ্যবিধি অমান্য করার ভিডিওচিত্র ধারণ করে রাখা হয়েছে বলেও জানান তিনি। 

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  ঘটনা প্রবাহ : চিকিৎসক নির্যাতন
  এই বিভাগের সর্বাধিক পঠিত
এক দিনে চিরবিদায় পাঁচ বিশেষজ্ঞ চিকিৎসক
করোনা ও বার্ধক্যজনিত অসুস্থতা

এক দিনে চিরবিদায় পাঁচ বিশেষজ্ঞ চিকিৎসক