১৬ মে, ২০২১ ০৫:১২ পিএম

২৩ মে পর্যন্ত লকডাউন বাড়িয়ে প্রজ্ঞাপন

২৩ মে পর্যন্ত লকডাউন বাড়িয়ে প্রজ্ঞাপন
ছবি: সংগৃহীত

মেডিভয়েস রিপোর্ট: বৈশ্বিক মহামারীর সংক্রমণ রোধে চলমান লকডাউন আর এক সপ্তাহ বাড়িয়েছে সরকার। অর্থাৎ চলমান লকডাউনের মেয়াদ বাড়ল ২৩ মে পর্যন্ত।

আজ রোববার (১৬ মে) সরকারের মন্ত্রিপরিষদ বিভাগ থেকে জারি করা এক প্রজ্ঞাপন এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, করোনাভাইরাসজনিত রোগ (কোভিড-১৯) সংক্রমণের বর্তমান পরিস্থিতি বিবেচনায় আগের সব বিধিনিষেধ ও কার্যক্রমের ধারাবাহিকতা অনুযায়ী নতুন করে দুটি শর্ত সংযুক্ত করে বিধিনিষেধ আরোপের সময়সীমা ১৬ মে মধ্যরাত থেকে ২৩ মে মধ্যরাত পর্যন্ত বর্ধিত করা হলো।

তবে সরকারের রাজস্ব আদায়ের সঙ্গে সম্পৃক্ত সকল দপ্তর বা সংস্থা ও জরুরি পরিষেবার নিয়োজিত প্রতিষ্ঠান এর আওতাভুক্ত হবে। একইসঙ্গে খাবারের দোকান ও হোটেল-রেস্তোরাঁ কেবল খাদ্য বিক্রি বা সরবরাহ করতে পারবে বলেও প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে।

লকডাউনের মেয়াদ বাড়লেও জেলার মধ্যে বাসসহ গণপরিবহন চালাচল স্বাভাবিক থাকবে। তবে আন্তঃজেলা গণপরিবহনসহ বন্ধ থাকবে ট্রেন ও লঞ্চ।

এছাড়াও  স্বাস্থ্যবিধি মেনে দোকান ও শপিংমল সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত খোলা থাকবে। খোলা থাকবে শিল্প-কারখানা। এছাড়া জরুরি সেবা দেয়া প্রতিষ্ঠান ছাড়া যথারীতি সরকারি-বেসরকারি অফিস বন্ধ থাকবে। সীমিত পরিসরে হবে ব্যাংকে লেনদেন।

প্রসঙ্গত, করোনার সংক্রমণ রোধে গত ১৪ এপ্রিল ভোর ৬টা থেকে আটদিনের কঠোর লকডাউন শুরু হয়। লকডাউনের মধ্যে পালনের জন্য ১৩টি নির্দেশনা দেয় সরকার। পরে তিন দফা লকডাউনের মেয়াদ বাড়ানো হয় এবং বিধিনিষেধে সংশোধন করা হয়।

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  ঘটনা প্রবাহ : করোনাভাইরাস
  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি