২৫ জানুয়ারী, ২০২১ ০১:৩২ পিএম

আমদানি করা টিকায় ত্রুটির দায় বেক্সিমকোর: পাপন

আমদানি করা টিকায় ত্রুটির দায় বেক্সিমকোর: পাপন
নাজমুল হাসান পাপন

মেডিভয়েস রিপোর্ট: ভারত থেকে আনা টিকায় যেকোন ত্রুটির দায় বেক্সিমকোর বলে জানিয়েছেন বেক্সিমকো ফার্মাসিউটিক্যালস কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক নাজমুল হাসান পাপন। তিনি বলেন, আমরা যে টিকা এনেছি, সেগুলোর কোথাও কোনো ত্রুটি, ড্যামেজ বা শর্টেজসহ কোনো রকমের সমস্যা থাকে তবে সেগুলো বেক্সিমকো ফার্মা নিয়ে যাবে। সেগুলোর দায় বেক্সিমকোর।

সোমবার (২৫ জানুয়ারি) সকাল ১০টা ৫৬ মিনিটে ভ্যাকসিন বহনকারী এয়ার ইন্ডিয়ার বিশেষ ফ্লাইট হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। পরে তা গ্রহণ করে উপস্থিত সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

নাজমুল হাসান পাপন বলেন, ‘ভারতের মুম্বাই থেকে এই ভ্যাকসিন ঢাকায় এসেছে। বিমানবন্দর থেকে এগুলো বেক্সিমকোর ওয়্যারহাউজে বা গুদামে যাবে। সেখানে সরকারকে দেওয়ার আগ পর্যন্ত প্রতিটি ভ্যাকসিন চেক করে দেখা হবে। সরকারকে আমরা নিখুদ ভ্যাকসিন দেবো। যদি ভ্যাকসিনে  কোথাও কোনো ত্রুটি, ড্যামেজ বা শর্টেজসহ কোনো রকমের সমস্যা থাকে তবে সেগুলো বেক্সিমকো ফার্মা নিয়ে যাবে। এর দায় সম্পূর্ণই বেক্সিমকো ফার্মার।’

প্রতিটি ভ্যাকসিন ওষুধ প্রশাসনের পরীক্ষাগারে পাঠানো হবে জানিয়ে তিনি বলেন, ‘পরীক্ষা করা জন্য প্রতিটি ভ্যাকসিনের সেম্পল আমরা ওষুধ প্রশাসনের ল্যাবরেটরিতে পাঠাবো। এরপর তারা ছাড়পত্র দিলে প্রতিটি জেলায় আমরা তা পৌছে দিবো। আমরা ধারনা করছি ৪৮ ঘণ্টার পর থেকে অথবা ৪ থেকে ৫ দিনের মধ্যে আমরা এই ভ্যাকসিনগুলো দেশের সব জেলায় পৌছে দিতে পারবো।’

এখন থেকে প্রতিমাসে ৫০ লাখ ডোজ ভ্যাকসিন বেক্সিমকোর মাধ্যমে বাংলাদেশে আসবে। এই ভ্যাকসিন পরিবহনের জন্য তাঁরা বিশেষ কাভার্ড ভ্যান কিনেছি। যা তাঁদের কাছে আগে ছিলো না। আজ ৯ টি ভ্যান ভ্যাকসিন বহন করছে। আগামী মার্চ মাসে আরও ভ্যান আসবে বলেও জানিয়েছেন বেক্সিমকো ফার্মার এমডি।

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  ঘটনা প্রবাহ : করোনা ভ্যাকসিন
  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি