২৪ ডিসেম্বর, ২০২০ ১০:৪২ এএম

করোনায় পারটেক্স গ্রুপের চেয়ারম্যানের মৃত্যু

করোনায় পারটেক্স গ্রুপের চেয়ারম্যানের মৃত্যু
ছবি: সংগৃহীত

মেডিভয়েস রিপোর্ট: করোনাভাইরাসে আক্রান্ত হয়ে না ফেরার দেশে চলে গেলেন দেশের অন্যতম শীর্ষস্থানীয় শিল্পপ্রতিষ্ঠান পারটেক্স গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও সাবেক সংসদ সদস্য এম এ হাসেম। ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।

বুধবার (২৪ ডিসেম্বর) দিবাগত রাত ১টা ২০ মিনিটে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন তিনি। তার ছেলে শওকত আজিজ রাসেল সামাজিক যোগাযোগ মাধ্যমে এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, গত ১১ ডিসেম্বর করোনাভাইরাস সংক্রমণ শনাক্ত হওয়ার পর হাসেমকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়। পরে ১৬ ডিসেম্বর বিকেলে তার অক্সিজেন স্যাচুরেশন হঠাৎ ১০০-এর নিচে নেমে আসে। পরে চিকিৎসকের পরামর্শক্রমে তাকে লাইফ সাপোর্টে নেওয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় গভীর রাতে তিনি মৃত্যুবরণ করেন ।

এম এ হাসেম ১৯৫৯ সালে তামাক ও ভোগ্য পণ্যের কেনাবেচার মাধ্যমে ব্যবসা শুরু করেন। ১৯৭০ সালের কিছু আগে তিনি চট্টগ্রামে গড়ে তোলেন মেসার্স হাসেম করপোরেশন। দেশ স্বাধীনের পর তিনি নিত্যপ্রয়োজনীয় খাদ্যের পাশাপাশি সিমেন্ট, ইস্পাত আমদানি শুরু করেন। এরপর দেশেই বিভিন্ন কারখানা গড়ে তোলেন। এভাবেই গড়ে তোলেন পারটেক্স গ্রুপ। গ্রুপটির জনপ্রিয় পণ্যগুলোর মধ্যে ড্যানিশ কনডেন্সড মিল্ক, মাম পানি ও কোমল পানীয় ব্র্যান্ড আরসি অন্যতম।

এ ছাড়া হাসেম বিভিন্ন ব্যবসার পাশাপাশি বেসরকারি খাতের সিটি ও ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের প্রতিষ্ঠাতাদেরও একজন। ব্যাংক দুটির চেয়ারম্যান পদে দায়িত্বও পালন করেন তিনি। জনতা ইনস্যুরেন্স কোম্পানির প্রতিষ্ঠাতাদেরও একজন তিনি।

তিনি ২০০১ সালে বিএনপির টিকিটে জাতীয় সংসদ নির্বাচনে নোয়াখালীর বেগমগঞ্জ আসন থেকে জয় লাভ করেন। সেনা নিয়ন্ত্রিত সাবেক তত্ত্ববধায়ক সরকারের আমলে বিএনপির রজনীতি থেকে সরে আসার ঘোষণা দেন সনামধণ্য এই ব্যবসায়ী।

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  ঘটনা প্রবাহ : করোনাভাইরাস
  এই বিভাগের সর্বাধিক পঠিত
এক দিনে চিরবিদায় পাঁচ বিশেষজ্ঞ চিকিৎসক
করোনা ও বার্ধক্যজনিত অসুস্থতা

এক দিনে চিরবিদায় পাঁচ বিশেষজ্ঞ চিকিৎসক