১০ নভেম্বর, ২০২০ ০৭:১৯ পিএম

মেডিকেল শিক্ষার্থীদের উপর হামলার প্রতিবাদে চট্টগ্রামে মানববন্ধন

মেডিকেল শিক্ষার্থীদের উপর হামলার প্রতিবাদে চট্টগ্রামে মানববন্ধন

মেডিভয়েস রিপোর্ট: চার দফা দাবিতে রাজধানীর শাহবাগে মেডিকেল শিক্ষার্থীদের অবস্থান কর্মসূচিতে পুলিশের হামলার প্রতিবাদে মানববন্ধন কর্মসূচি পালন করেছে চট্টগ্রাম ইন্টারন্যাশনাল মেডিকেল ও ডেন্টাল কলেজর সাধারণ শিক্ষার্থীরা। 

আজ মঙ্গলবার (১০ নভেম্বর) সকাল সাড়ে ১০টায় চট্টগ্রাম ইন্টারন্যাশনাল মেডিকেল কলেজ ক্যাম্পাসে এ কর্মসূচি পালন কর হয়।

মানববন্ধনে অংশগ্রহণকারী শিক্ষার্থীরা বলেন, চিকিৎসকদের অভিভাবক বাংলাদেশে মেডিকেল অ্যান্ড ডেন্টাল কাউন্সিল (বিএমডিসি) ও বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনসহ (বিএমএ) অন্যান্য সংগঠনের পক্ষ থেকে তাঁদের উপর হামলা ও তাঁদের দাবির ব্যাপারে জোরালো বিবৃতি বা নিন্দা প্রকাশ না করায় তাঁরা অভিভাবকহীনতাই ভুগছেন।

এছাড়াও তাঁরা অনতিবিলম্বে পুলিশকে ক্ষমা চাওয়ার আহ্বান এবং হামলায় জরিতদের দ্রুত বিচারের আওতায় এনে শিক্ষার্থীদের যৌক্তিক দাবি মেনে নেওয়ার আহ্বান জানান।

এ সময় মেডিকেল শিক্ষার্থীদের মানববন্ধনে একত্মতা পোষন করেন চট্টগ্রামের ইন্টার্ন চিকিৎসকরা। মোহাম্মদ তারেকের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন ডা.আব্দুল মান্নান, ডা.নূরুল আমিনসহ অন্যান্য সাধারণ শিক্ষার্থী ও ইন্টর্ন চিকিৎসকেরা।

প্রসঙ্গত, গত ৮ই নভেম্বর রাজধানীর শাহবাগে যৌক্তিক কিছু দাবীতে আন্দোলনরত মেডিকেল ছাত্র -ছাত্রীদের উপর পুলিশ বর্বরোচিত হামলা চালয়ে আহত করে শিক্ষার্থীদের। এর প্রতিবাদে সারাদেশের মেডিকেল শিক্ষার্থীদের মধ্যে তীব্র ক্ষোভের সৃষ্টি হয়। 

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  এই বিভাগের সর্বাধিক পঠিত