২৪ অক্টোবর, ২০২০ ০২:৫৫ পিএম

পোল্যান্ডের প্রেসিডেন্ট করোনায় আক্রান্ত 

পোল্যান্ডের প্রেসিডেন্ট করোনায় আক্রান্ত 

মেডিভয়েস রিপোর্ট: করোনা মহামারীর তরঙ্গে ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন পোল্যান্ডের প্রেসিডেন্ট অ্যান্ড্রজেজ ডুডা। আজ শনিবার (২৪ অক্টোবর) দেশটির প্রেসিডেনশিয়াল মিনিস্টার এক টুইটে বিষয়টি নিশ্চিত করেছেন। 

পোল্যান্ডের মন্ত্রী ব্লেজেজ স্পাইচালস্কি জানিয়েছেন, ‘শুক্রবার করোনাভাইরাসের পরীক্ষা করান প্রেসিডেন্ট অ্যান্ড্রজেজ ডুডা। তার ফলাফল পজিটিভ এসেছে। তবে ৪৮ বছর বয়সী অ্যান্ড্রজেজ ডুডার শারীরিক অবস্থা ভালো আছে। আমরা চিকিৎসকদের সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ রাখছি।’

শুক্রবার দেশটিতে করোনায় রেকর্ড আক্রান্ত হয়েছে। স্বাস্থ্য মন্ত্রণালয় সূত্র জানায়, শুক্রবার দেশটিতে ১৩ হাজার ৬০০ এরও বেশি করোনা রোগী শনাক্ত হয়। এদিন মারা গেছেন ১৫৩ জন। করোনায় এখন পর্যন্ত দেশটিতে মোট মৃতের সংখ্যা ৪ হাজার ১৭২ জন। 

এদিকে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে ফের কড়াকড়ি আরোপ করেছে পোলিশ সরকার।  শনিবার থেকে দুই সপ্তাহের জন্য দেশটিতে রেস্তোরাঁ এবং বার বন্ধ করে দেওয়া হয়েছে।

এদিকে ইউরোপিয়ান ইউনিয়নভুক্ত দেশগুলোতে নতুনভাবে সংক্রমণের হার আশঙ্কাজনকভাবে বেড়ে গেছে। কোনো কোনো দেশে এই সংক্রমণের হার গত মার্চ, এপ্রিলের চেয়ে অনেক বেশি। 

তবে করোনায় পর্যুদস্ত ইউরোপের বিভিন্ন দেশ অর্থনীতির চাকা সচল রাখতে পুরোপুরি লকডাউনে না গিয়ে বিকল্প ব্যবস্থা গ্রহণ করছে। করোনার সংক্রমণ ঠেকাতে বিভিন্ন দেশ কঠোর পদক্ষেপ নিচ্ছে।

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  ঘটনা প্রবাহ : করোনাভাইরাস
  এই বিভাগের সর্বাধিক পঠিত
করোনা ছড়ায় উপসর্গহীন ব্যক্তিও
একদিনেই অবস্থান বদল বিশ্ব স্বাস্থ্য সংস্থার

করোনা ছড়ায় উপসর্গহীন ব্যক্তিও