০১ অক্টোবর, ২০২০ ০৪:৪৭ পিএম

করোনায় চলে গেলেন বিএসএমএমইউর ডা. মুহাম্মদ হোসেন

করোনায় চলে গেলেন বিএসএমএমইউর ডা. মুহাম্মদ হোসেন

মেডিভয়েস রিপোর্ট: বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) ইউরোলজি বিভাগের সহযোগী অধ্যাপক ডা. মুহাম্মদ হোসেন (৫৬) আর নেই।

প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আজ বৃহস্পতিবার (১ অক্টোবর) দুপুর সাড়ে ১২টায় রাজধানীর স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। ইন্না-লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রজিউন।

তিনি স্ত্রী, ছেলে, দুই মেয়ে ও আত্মীয়-স্বজনসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। 

পারিবারিক সূত্রে জানা গেছে, গ্রামের বাড়িতে নামাজে জানাজা শেষে তার মরদেহ নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।

চট্টগ্রাম মেডিকেল কলেজ থেকে এমবিবিএস ডিগ্রি সম্পন্ন করা ডা. মুহাম্মদ হোসেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধীন এমএস (ইউরোলজি) ডিগ্রি অর্জন করেন। তার শিক্ষা ও শিক্ষকতা জীবনে গবেষণাধর্মী ১৯টি প্রকাশনা রয়েছে।

চিকিৎসক মহলে শোকের ছায়া

ডা. মুহাম্মদ হোসেনের মৃত্যুতে শোক জানানোর পাশাপাশি শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেছেন বিএসএমএমইউ উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া। 

এছাড়া বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন ও মহাসচিব ডা. মো. ইহতেশামুল হক চৌধুরী শোক প্রকাশ করেছেন।

শোক জানিয়েছে সর্বস্তরের চিকিৎসকসহ পেশাজীবী সংগঠনগুলো। এক শোকবার্তায় বাংলাদেশ ডক্টরস ফাউন্ডেশন (বিডিএফ) বলেছে, ‘স্যারের মৃত্যুতে আমরা গভীরভাবে শোক প্রকাশ করছি। মহান আল্লাহ তায়ালা স্যারের শোকসন্তপ্ত পরিবারকে এই অপূরণীয় ক্ষতি কাটিয়ে উঠার তওফিক দান করুক এবং আল্লাহ উনাকে শহীদের মর্যাদা দিয়ে জান্নাতুল ফেরদাউস নসীব করুক, এই দোয়াই করি।’

তাঁর মৃত্যুতে শোক জানিয়ে চিকিৎসকদের আরেক সংগঠন ফাউন্ডেশন ফর ডক্টরস সেফটি রাইটস অ্যান্ড রেসপন্সিবিলিটিস (এফডিএসআর) বলেছে, ‘আমরা এফডিএসআর’র পক্ষ থেকে কোভিড-১৯ আক্রান্ত হয়ে বিএসএমএমইউর ইউরোলজি বিভাগের সহযোগী অধ্যাপক ডা. মুহাম্মদ হোসেনের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করছি। আমরা মরহুমের রুহের মাগফিরাত প্রার্থনা করছি এবং তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি।’

ডা. মুহাম্মদ হোসেনের মৃত্যুতে মেডিভয়েস পরিবার গভীরভাবে শোকাহত।

বিডিএফ’র তথ্য অনুযায়ী, দেশে করোনাভাইরাসে এ পর্যন্ত ১১৫ জন চিকিৎসক মারা গেছেন। এর মধ্যে ১০৪ জন করোনা সংক্রমণ এবং ১১ জন উপসর্গ নিয়ে মারা গেছেন।

মেডিভয়েস এর জনপ্রিয় ভিডিও কন্টেন্ট গুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  ঘটনা প্রবাহ : চিকিৎসকের মৃত্যু
এ সপ্তাহে ৪২তম বিশেষ বিসিএসের বিজ্ঞপ্তি 

আরও ২০০০ চিকিৎসক নিয়োগের প্রক্রিয়া চূড়ান্ত

  এই বিভাগের সর্বাধিক পঠিত