২১ সেপ্টেম্বর, ২০২০ ০১:২৭ পিএম

কুয়েতে ৫০০ নার্স পাঠাবে বাংলাদেশ

কুয়েতে ৫০০ নার্স পাঠাবে বাংলাদেশ

মেডিভয়েস রিপোর্ট: করোনাকালীন দুর্যোগ মোকাবেলায় সহায়তা হিসেবে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) কাজের অভিজ্ঞাতা সম্পন্ন ৫০০ নার্সকে কুয়েত পাঠাবে সরকার। কুয়েত সরকারের এ সংক্রান্ত এক নিয়োগ আবেদনের পরিপ্রেক্ষিতে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

রোববার (২০ সেপ্টেম্বর) ইস্যু করা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সেবা বিভাগের পার-৩ অধিশখার উপসচিব মো. আবু রায়হান মিঞা স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়েছে, কুয়েতের চাহিদা অনুযায়ী করোনাকালীন এ দুর্যোগে ১০০ জন আইসিইউ চিকিৎসক প্রেরণের সুযোগ নেই। তবে স্বাস্থ্য সেবা বিভাগের নাসিং সেবা-১ শাখার গত ২০ আগস্টের ৪৫.০০.০০০০.১৭২.৯৯.০০৫.১৯-২১৭ সংখ্যক পত্রের নির্দেশনা মোতাবেক ৫০০ জন আইসিইউ নার্স প্রেরণের বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য বলা হয়েছে। 

এ সংক্রান্ত ব্যবস্থা গ্রহণের জন্য প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিবকে নির্দেশক্রমে অবহিত করা হয়েছে। এছাড়াও স্বাস্থ্য সেবা বিভাগের সচিবের একন্ত সচিব, সেবা বিভাগের অতিরিক্ত সচিবসহ (প্রশাসন) সংশ্লিষ্ট ব্যক্তিদের আদেশের অনুলিপি প্রেরণ করা হয়েছে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে। 

এর আগে গত ২৭ আগস্ট করোনাভাইরাসের ফলে উদ্ভূত পরিস্থিতিতে চিকিৎসক ও নার্স সংকট দূর করতে কুয়েত সরকার বাংলাদেশ সরকারের নিকট ১০০ জন আইসিইউ বিশেষজ্ঞ চিকিৎসক ও ৫০০ আইসিইউ নার্স নিয়োগের জন্য প্রেরণের অনুরোধ জানায়।

►বিজ্ঞপ্তিটি দেখতে ক্লিক করুন

  ঘটনা প্রবাহ : করোনাভাইরাস
  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি