১৪ অগাস্ট, ২০২০ ০৪:৩২ পিএম

করোনায় একদিনে ঝরলো আরও ৩৪ প্রাণ

করোনায় একদিনে ঝরলো আরও ৩৪ প্রাণ

মেডিভয়েস রিপোর্ট: প্রাণঘাতী করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় ঝরে গেলো আরও ৩৪ প্রাণ। এ নিয়ে ভাইরাসটিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল তিন হাজার ৫৯১ জনে। এ সময় ভাইরাসটিতে নতুন করে আরও দুই হাজার ৭৬৬ জন আক্রান্ত হয়েছেন। 

আজ শুক্রবার (১৪ আগস্ট) দুপুরে করোনাভাইরাস বিষয়ক এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।

এতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ১৩ হাজার ৭৫৭টি নমুনা সংগ্রহ করা হয়েছে। এর মধ্যে পরীক্ষা করা হয়েছে ১২ হাজার ৮৫৬টি নমুনা। নতুন পরীক্ষায় আরও ২ হাজার ৭৬৬ জনের দেহে করোনা শনাক্ত করা হয়েছে। ফলে দেশে মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়াল দুই লাখ ৭১ হাজার ৮৮১ জনে। গত ২৪ ঘণ্টায় মধ্যে মারা গেছেন আরও ৩৪ জন। এ নিয়ে মোট মৃত্যু হয়েছে তিন হাজার ৫৯১ জনের। 

এছাড়াও গত ২৪ ঘণ্টায় এক হাজার ৭৫২ জনসহ মোট এক লাখ ৫৬ হাজার ৬২৩ জন সুস্থ হয়ে স্বাভাবিক জীবনে ফিরে গেছেন।

এতে আরও বলা হয়, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার তুলনায় রোগী শনাক্তের হার শতকরা ২১ দশমিক ৫২ ভাগ। এ পর্যন্ত নমুনা পরীক্ষার তুলনায় রোগী শনাক্তের হার ২০ দশমিক ৪৬ ভাগ। আর শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৫৭ দশমিক ৬১ ভাগ এবং মৃত্যুর হার এক দশমিক ৩২ ভাগ।

গত ২৪ ঘণ্টায় করোনায় মৃতেদের মধ্যে পুরুষ ২৮ জন ও নারী ৬ জন। তাদের মধ্যে ত্রিশোর্ধ্ব দুজন, চল্লিশোর্ধ্ব চারজন, পঞ্চাশোর্ধ্ব ছয়জন, ষাটোর্ধ্ব ২২ জন রয়েছেন।

প্রসঙ্গত, গত ডিসেম্বরের শেষ দিকে চীনের উহান থেকে ছড়িয়ে পড়ে করোনাভাইরাস। এরপর তা পৃথিবীজুড়ে মহামারীতে রূপ নেয়। ভাইরাসটিতে বিশ্বজুড়ে আক্রান্ত হয়েছেন প্রায় ২ কোটি ১০ লাখ। মৃতের সংখ্যা সাত লাখ ৬০ হাজার অধিক। তবে ১ কোটি ৩০ লাখের অধিক মানুষ ইতোমধ্যে সুস্থ হয়েছে। বাংলাদেশে প্রথম করোনা রোগী শনাক্ত হয় গত ৮ মার্চ। প্রথম মৃত্যুর ঘটনা ঘটে ১৯ মার্চ। 

মেডিভয়েস এর জনপ্রিয় ভিডিও কন্টেন্ট গুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  ঘটনা প্রবাহ : করোনাভাইরাস
  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি