২৭ জুলাই, ২০২০ ১১:১৩ পিএম

শাহজাহান খানের মেয়ের অভিযোগ খতিয়ে দেখা হবে: স্বাস্থ্য ডিজি

শাহজাহান খানের মেয়ের অভিযোগ খতিয়ে দেখা হবে: স্বাস্থ্য ডিজি

মেডিভয়েস ডেস্ক: ভুল রিপোর্টের জেরে লন্ডনগামী ফ্লাইট থেকে নামিয়ে দেওয়ার ঘটনায় স্বাস্থ্য অধিদপ্তরে অভিযোগ করেছেন সাবেক নৌপরিবহন মন্ত্রী শাহজাহান খানের মেয়ে ঐশী খান। এ ঘটনায় তার অভিযোগ খতিয়ে দেখার আশ্বাস দিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. এ বি এম খুরশীদ আলম।

আজ সোমবার (২৭ জুলাই) স্বাস্থ্য অধিদপ্তরে মহাপরিচালক বরাবর এ অভিযোগ দাখিল করেছেন ঐশী খান। তার আবেদনের পরিপ্রেক্ষিতে স্বাস্থ্য ডিজি এ কথা বলেন। 

তিনি বলেন, করোনার পিসিআর পরীক্ষায় ফলস নেগেটিভ আসতে পারে। সাবেক মন্ত্রী শাজাহান খান আজ সকালে অধিদপ্তরের সঙ্গে যোগাযোগ করেছেন। বিষয়টি ত্বরিতগতিতে খতিয়ে দেখা হচ্ছে। কারও গাফিলতির প্রমাণ পাওয়া গেলে ব্যবস্থা নেওয়া হবে। এখানে লুকানোর কিছু নেই। যদি অধিদপ্তরের ভুল হয়, তবে তা স্বীকার করা হবে। যদি মেশিনে ভুল হয়ে থাকে তবে সেটাও জানানো হবে।

উল্লেখ্য, ঐশী খান গত রোববার তার করোনা পরীক্ষার নেগেটিভ সনদ নিয়ে লন্ডনগামী বাংলাদেশ বিমানের ফ্লাইটে উঠেন। তখন বিমানবন্দর কর্তৃপক্ষ সনদটিকে ভুয়া বলে দাবি করে এবং জানায় ওয়েবসাইটে ঐশী খানের করোনা পরীক্ষার সনদে পজিটিভ লেখা আছে। এ ঘটনায় তাকে ফ্লাইটে উঠতে দেওয়া হয়নি।

এ ঘটনাকে  সম্মানহনিকর উল্লেখ করে ঐশী খান তার আবেদনে বলেন, অধিদপ্তর ভুল রিপোর্ট দেওয়ায় তাঁর এবং তাঁর বাবার সম্মানহানি হয়েছে, যা অমার্জনীয় অপরাধ। অবিলম্বে বিষয়টি তদন্ত করে দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া উচিত। এবং ভবিষ্যতে এ ধরনের ঘটনায় মানুষকে অযথা হয়রানি হতে না হয়, সে ব্যাপারে পদক্ষেপ নেওয়া উচিত।

এছাড়াও একবার নেগেটিভ রিপোর্ট আসায় তিনি পরিবারের সকলের সাথে স্বাভাবিকভাবে মিশেছেন ফলে তার পরিবারের সকলের স্বাস্থ্য নিয়ে তিনি চিন্তিত বলেও জানিয়েছেন  ঐশী খান।

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  ঘটনা প্রবাহ : করোনাভাইরাস
  এই বিভাগের সর্বাধিক পঠিত
এক দিনে চিরবিদায় পাঁচ বিশেষজ্ঞ চিকিৎসক
করোনা ও বার্ধক্যজনিত অসুস্থতা

এক দিনে চিরবিদায় পাঁচ বিশেষজ্ঞ চিকিৎসক