২৭ জুলাই, ২০২০ ০৪:২৯ পিএম

রামেকের ডা. ইমরান হোসাইন আর নেই

রামেকের ডা. ইমরান হোসাইন আর নেই
ডা. ইমরান হোসাইন

মেডিভয়েস রিপোর্ট: রাজশাহী মেডিকেল কলেজের (রামেক) সাবেক শিক্ষার্থী ডা. ইমরান হোসাইন মারা গেছেন। আজ সোমবার (২৭ জুলাই) দুপুরে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। ইন্না লিল্লাহি ওয়াইন্না ইলাইহি রজিউন। 

জানা গেছে, আজ দুপুরের দিকে ডা. ইমরান হোসাইনের হার্ট অ্যাটাক হয়। এর পর তাঁকে বিএসএমএমইউতে ভর্তি করা হয়। কিছুক্ষণ চিকিৎসাধীন থাকার পর সেখানেই মারা যান তিনি। 

ইমরান হোসাইন বিরল রঘুপুর উচ্চবিদ্যালয় থেকে ২০০৫ সালে এসএসসি ও দিনাজপুর সরকারি কলেজ ২০০৭ সালে এইচএসসি সম্পন্ন করেন।

এর পর রাজশাহী মেডিকেল কলেজে ২০০৭-০৮ সেশনে এমবিবিএসে ভর্তি হন। ২০১৩ সালে এমবিবিএস সম্পন্ন করা ডা. ইমরান ছিলেন রামেক ৪৯তম ব্যাচের শিক্ষার্থী। তাঁর গ্রামের বাড়ি দিনাজপুরের বিরল উপজেলার বিজড়ায়।

তিনি এমডি পালমোলজি ফেজ বি’র রেসিডেন্ট এবং মেডিসিনে এফসিপিএস পার্ট-১ সম্পন্ন করেছেন।

তাঁরা দুই ভাই ও এক বোন। ডা. ইমরান ছিলেন সবার বড়। ছোট ভাই মো. ইকবাল হোসেন দিনাজপুর হাজী দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ইইই বিষয়ে পড়াশোনা করছেন।

সামাজিক মাধ্যমে শোকের ছায়া

ডা. ইমরান হোসাইনের মৃত্যুতে চিকিৎসক সমাজে শোকের ছায়া নেমে এসেছে। তাঁর মৃত্যুর খবর নিশ্চিত করে সামাজিক যোগাযোগ মাধ্যমে ফেসবুকে বন্ধু-সহকর্মীরা একাধিক পোস্টে স্মৃতিচারণ ও দুঃখ প্রকাশের পাশাপাশি তাঁর বিদেহী আত্মার শান্তির জন্য দোয়া করেছেন।

তরুণ এ চিকিৎসকের মৃত্যুর খবর নিশ্চিত করে একই মেডিকেল কলেজের সাবেক শিক্ষার্থী ডা. মাহমুদুল হাসান মোন্নাফ বলেন, ‘এত ছোট জীবন নিয়ে কত বাহাদুরি, কত বড়াই, কত স্বপ্ন, কত ছুটে চলা! আমার মেডিকেলের বন্ধু ইমরান, কতইবা বয়স হলো ৩২? আজ একটু আগে হার্ট এটাকে চলে গেলো, ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি র'জিউন। জাতীয় বক্ষব্যাধি হাসপাতালে তোমার আর এমডিটা সম্পন্ন হলো না। মেডিকেল লাইফে কত কাজ করেছি একত্রে, কত সফরে গিয়েছি। এই ঠুনকো জীবন সাজানোর জন্য কত কী করছি! মনে পড়ে ২০১১ এর অক্টোবরে পাহাড় দেখতে খাগড়াছড়ি বান্দরবন গেলাম। আলুটিলা দেখতে যেয়ে নিচ থেকে আর উপরে উঠতে পারছিল না শ্বাসকষ্টের কারণে। আমি ধরে ধরে তুললাম। আজ বন্ধু সবাইকে রেখে আসল ঠিকানায় পাড়ি জমালে, আল্লাহর কাছে ভালো থাকো। আমি নিশ্চিত আল্লাহ তোমাকে জান্নাতের মেহমান হিসেবে কবুল করবেন।’

একই মেডিকেলের সাবেক আরেক শিক্ষার্থী ডা. মোহাম্মদ সাইফুল ইসলাম বলেন, ‘ডা. ইমরান হোসাইন ভাই আল্লাহর ডাকে সাড়া দিয়ে আমাদের কাছ থেকে বিদায় নিয়েছেন। কিছুক্ষণ আগেই ভাইয়ের হার্ট অ্যাটাক হয় এবং বিএসএমএমইউতে ভর্তি করানো হিয়েছিল। তিনি একজন অসাধারণ মানুষ ছিলেন। ভাইকে কতো বিরক্ত করেছি, কিন্তু কোনদিন একবারও রাগ করে কিছু বলেননি। আল্লাহ ভাইকে জান্নাতুল ফেরদাউস নসিব করুক। আমীন।’

ডা. ইমরান হোসাইনের মৃত্যুতে মেডিভয়েস পরিবার গভীরভাবে শোকাহত।

মেডিভয়েস এর জনপ্রিয় ভিডিও কন্টেন্ট গুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  ঘটনা প্রবাহ : চিকিৎসকের মৃত্যু
সিন্ডিকেট মিটিংয়ে প্রস্তাব গৃহীত

ভাতা পাবেন ডিপ্লোমা-এমফিল কোর্সের চিকিৎসকরা

প্রস্তুতির নির্দেশ প্রধানমন্ত্রীর

অক্টোবর-নভেম্বরে ২য় ধাপে করোনা সংক্রমণের শঙ্কা

  এই বিভাগের সর্বাধিক পঠিত