২১ জুলাই, ২০২০ ০৮:৪১ পিএম

করোনায় সংসদ বিভাগের সচিব নরেন দাসের মৃত্যু

করোনায় সংসদ বিভাগের সচিব নরেন দাসের মৃত্যু
নরেন দাস। ছবি: সংগৃহীত

মেডিভয়েস রিপোর্ট: করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের লেজিসলেটিভ ও সংসদ বিষয়ক বিভাগের সচিব নরেন দাস। আজ মঙ্গলবার (২১ জুলাই) সন্ধ্যা সোয়া সাতটার দিকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। 

আইন মন্ত্রণালয়ের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এতে আরও বলা হয়েছে, জ্বর ও শ্বাস কষ্ট দেখা দেওয়ায় সস্ত্রীক গত ৫ জুলাই রাতে বিএসএমএমইউ হাসপাতালে ভর্তি হন তিনি। এরপর ৭ জুলাই সেখানে তাঁদের করোনা পরীক্ষা করা হলে ফলাফল পজিটিভ আসে। পরে তাঁকে হাসপাতালের আইসিইউতে নেওয়া হয়। আর তাঁর স্ত্রী কেবিনে চিকিৎসাধীন ছিলেন।

তাঁর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক এমপি। এক শোকবার্তায় আইনমন্ত্রী মরহুমের বিদেহী আত্মার শান্তি কামনা করেন এবং তাঁর শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

লেজিসলেটিভ সচিবের মৃত্যুতে শোক জানিয়েছেন আইন ও বিচার বিভাগের সচিব মো. গোলাম সারওয়ার।

প্রসঙ্গত, দেশে প্রথম করোনাভাইরাসের রোগী শনাক্ত হয় গত ৮ মার্চ। এরপর থেকে ক্রমাগত বেড়ে চলেছে এর সংখ্যা। দেশে এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ২ লাখ ১০ হাজার ৫১০ জন। এতে প্রাণ হারিয়েছেন দুই হাজার ৭০৯ জন। সুস্থ হয়েছেন এক লাখ ১৫ হাজার ৩৯৯ জন।  

এর আগে গত ডিসেম্বরের শেষ দিকে চীনের উহান থেকে ছড়িয়ে পড়ে করোনাভাইরাস। এরপর তা পৃথিবীজুড়ে মহামারীতে রূপ নেয়। ভাইরাসটিতে বিশ্বজুড়ে আক্রান্ত হয়েছেন প্রায় ১ কোটি ৪৭ লাখ ১৪ হাজার ৫০০ জন। মৃতের সংখ্যা ছয় লাখ ১০ হাজার ১৪৯ জন। সুস্থ হয়েছেন প্রা ৯০ লাখ।

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  ঘটনা প্রবাহ : করোনাভাইরাস
  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি