সালমান ফেরদৌস রাফি

সালমান ফেরদৌস রাফি

শিক্ষার্থী,

ইব্রাহিম মেডিকেল কলেজ।

সভাপতি,

ইব্রাহিম মেডিকেল কলেজ সাইন্স ক্লাব।


১৩ জুলাই, ২০২০ ০১:০৮ পিএম

ইব্রাহিম মেডিকেলে সবার ভালোবাসায় সিক্ত আইএমসি সায়েন্স ক্লাব

ইব্রাহিম মেডিকেলে সবার ভালোবাসায় সিক্ত আইএমসি সায়েন্স ক্লাব

২৩ মার্চ, ২০১৭ তারিখে ইব্রাহিম মেডিকেল কলেজে প্রতিষ্ঠিত হয় একটি নতুন ক্লাব। শুরুতে যার নাম ছিল আইএমসি ইউটিলিটারিয়ান সোসাইটি। পরবর্তীতে নাম পরিবর্তন করে রাখা হয় আইএমসি সাইন্স ক্লাব।

কলেজের দ্বাদশ দুর্নিবার ব্যাচের কয়েকজন উদ্যমী শিক্ষার্থীর উদ্যোগে ও নেতৃত্বে তৎকালীন বাকি ব্যাচগুলো থেকে বেশকিছু দায়িত্বশীল শিক্ষার্থীকে সম্পৃক্ত করে প্রতিষ্ঠিত হয় এই ক্লাবটি। প্রতিষ্ঠাকালীন প্রেসিডেন্ট ডা: হাসান তারেক আকাশ।

প্রতিষ্ঠালগ্ন থেকে এখন পর্যন্ত শিক্ষার্থীদের দক্ষতা বাড়ানোর লক্ষ্যে নানামুখী তৎপরতা চালিয়ে যাচ্ছে বর্তমানে সবার ভালোবাসায় সিক্ত এই ক্লাবটি।

যার মধ্যে ওয়ার্কশপ (সিপিআর, ক্লিনিক্যাল স্কিলস, সার্জিক্যাল স্কিলস), সেমিনার ( করোনাভাইরাস, স্নেকবাইট অ্যাওয়ারনেস), ক্যারিয়ার ডে, প্রতিযোগিতামূলক অনুষ্ঠান যেমন সাইন্স কার্নিভাল, পোস্টার ডিজাইন কম্পিটিশন, ক্লাবের সদস্যদের দ্বারা স্কুল শিক্ষার্থীদের ফার্স্টএইড ট্রেনিং প্রদান ইত্যাদি উল্লেখযোগ্য।

এর মধ্যে অনেকগুলো অনুষ্ঠান আয়োজিত হয়েছে বেশ কিছু আন্তর্জাতিক ও জাতীয় পর্যায়ের সংগঠনের সঙ্গে সমন্বয় করে। আইএফএমএসএ, এশিয়ান মেডিকেল স্টুডেন্টস এসোসিয়েশন (আমসা), মেডি-স্কুল তার মধ্যে অন্যতম।

বর্তমানে করোনাকালীন পরিস্থিতিতে লকডাউন এর মধ্যেও সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে বিভিন্ন স্বাস্থ্য সচেতনতামূলক কার্যক্রম চালিয়ে যাচ্ছে আইএমসি সাইন্স ক্লাব।

  এই বিভাগের সর্বাধিক পঠিত