২০ জুন, ২০২০ ০৫:০৭ পিএম

মাশরাফি করোনায় আক্রান্ত 

মাশরাফি করোনায় আক্রান্ত 

মেডিভয়েস রিপোর্ট: এবার করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন নড়াইল-২ আসনের সংসদ সদস্য ও বাংলাদেশ ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। যিনি নিজের এলাকা নড়াইলকে করোনামুক্ত করার লড়াইয়ে নেমেছিলেন।

গতকাল নমুনা পরীক্ষা শেষে আজ শনিবার (২০ জুন) ফল এসেছে। এতে মাশরাফির দেহে করোনা শনাক্ত হয়। 

নিজের করোনা আক্রান্ত হওয়ার খবর নিশ্চিত করে মাশরাফি জানান, গত তিন দিন ধরে তাঁর জ্বর ও গায়ে ব্যথা ছিল। এ ছাড়া আর কোনো উপসর্গ ছিল না। এখন জ্বর তেমন নেই। আপাতত আইসোলেশনে আছেন নড়াইল-২ আসনের সাংসদ। ঘরেই চিকিৎসা হচ্ছে তাঁর। 

গতকাল রাতে ঢাকায় বাংলাদেশের ওয়ানডের সফলতম অধিনায়কের পরীক্ষা করা হয়। আজ ফল পেয়েছেন তিনি মাশরাফি। তাঁর বাসার অন্য সদস্যরা সুস্থ আছেন। কারও মধ্যে করোনার কোনো উপসর্গ প্রকাশ পায়নি।

এর আগে গত ১৫ জুন মাশরাফির শাশুড়ি হোসনে আরা ও শ্যালিকা রিপার মেয়ে আগামী করোনায় আক্রান্ত হন। বর্তমানে তারা রাজধানীর ইবনে সিনা হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

দেশে করোনা ভাইরাস সংক্রমণের পর থেকে একজন ক্রিকেটার ও জনপ্রতিনিধি হিসেবে নানা উদ্যোগ নেন মাশরাফি। মাঠে অভাবনীয় তৎপরতার জন্য প্রধানমন্ত্রীসহ সকলের ভূয়সী প্রশংসা পেয়েছেন তিনি। নিজের আসন ও জেলায় স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে সর্বোচ্চ প্রচেষ্টা চালিয়েছেন। এর বাইরেও সব ক্রিকেটাররা মিলে অসহায় মানুষদের পাশে দাঁড়ানোর লড়াইয়ে যুক্ত হয়েছিলেন।

এরই অংশ হিসেবে করোনা রোগীদের সহায়তায় নিজের ব্রেসলেটটি নিলামে তুলেছিলেন। নিলাম থেকে প্রাপ্ত ৪২ লাখ টাকা গরিব ও দুস্থ মানুষদের সহায়তায় কাজে লাগানো হয়েছে।

মাশরাফিসহ এখন পর্যন্ত ১৪ জন সংসদ সদস্য করোনায় আক্রান্ত হয়েছেন। এরমধ্যে সিরাজগঞ্জ-১ আসনের সংসদ মোহাম্মদ নাসিম গত ১৩ জুন রাজধানীর বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে মারা যান। 

আক্রান্ত অন্য সদস্য হলেন: মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী গাজীপুর-১ আসনের সংসদ সদস্য আ ক ম মোজাম্মেল হক, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং, নওগাঁ-২ আসনের শহীদুজ্জামান সরকার, চট্টগ্রাম-৬ আসনের এবিএম ফজলে করিম চৌধুরী, যশোর-৪ আসনের রণজিৎ কুমার রায়, জামালপুর-২ আসনের ফরিদুল হক খান, ব্রাহ্মণবাড়িয়া-৪ আসনের এবাদুল করিম, চট্টগ্রাম-৮ আসনের মোসলেম উদ্দিন আহমেদ, চট্টগ্রাম-১৬ আসনের মোস্তাফিজুর রহমান চৌধুরী। মোকাব্বির খান ছাড়া আক্রান্ত সবাই আওয়ামী লীগ দলীয় এমপি।

এছাড়া টেকনোক্র্যাট কোটার প্রতিমন্ত্রী শেখ মোহাম্মদ আবদুল্লাহ করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন।

মেডিভয়েস এর জনপ্রিয় ভিডিও কন্টেন্ট গুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  ঘটনা প্রবাহ : করোনাভাইরাস
সিন্ডিকেট মিটিংয়ে প্রস্তাব গৃহীত

ভাতা পাবেন ডিপ্লোমা-এমফিল কোর্সের চিকিৎসকরা

স্বাস্থ্য মন্ত্রণালয়ের নির্দেশনা উপেক্ষা

অতিরিক্ত বেতন নিচ্ছে একাধিক বেসরকারি মেডিকেল

প্রস্তুতির নির্দেশ প্রধানমন্ত্রীর

অক্টোবর-নভেম্বরে ২য় ধাপে করোনা সংক্রমণের শঙ্কা

  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি