১৮ জুন, ২০২০ ০৯:১০ এএম

আজ রাত থেকে বসুন্ধরা আবাসিক এলাকা লকডাউন

আজ রাত থেকে বসুন্ধরা আবাসিক এলাকা লকডাউন

মেডিভয়েস রিপোর্ট: করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধের অংশ হিসেবে রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকা আজ বৃহস্পতিবার (১৮ জুন) রাত ১২টার পর থেকে লকডাউন করা হচ্ছে। ভাটারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুকতারুজ্জামান গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন। 

তিনি জানান, সিটি কপোরেশন স্বাস্থ্য মন্ত্রণালয়, জেলা প্রশাসন ও স্থানীয় থানাসহ সমন্বিতভাবে এই লকডাউন কার্যকর করবে। 

এরই মধ্যে ওই এলাকায় মাইকিং করে লকডাউনের কথা জানানো হয়েছে উল্লেখ করে ওসি মুকতারুজ্জামান জানান, বুধবার রাত সাড়ে ১০টার দিকে এলাকায় মাইকিং করা হয়। মাইকে বৃহস্পতিবার রাত ১২টা থেকে এলাকায় লকডাউন কার্যকর করার কথা জানানো হয়েছে। পাশাপাশি ওই এলাকার বাসিন্দাদের নিত্য-প্রয়োজনীয় জিনিসপত্র সংগ্রহে রাখার কথা বলা হয়েছে।

স্থানীয়রা জানিয়েছেন, বুধবার সন্ধ্যার পর থেকে বসুন্ধরা আবাসিক এলাকার প্রবেশ গেটে পুলিশ মোতায়েন দেখা গেছে। এছাড়া বসুন্ধরার প্রগতি সরণি গেট দিয়ে যান চলাচল বন্ধ রয়েছে। এই এলাকার পূর্বাচল সড়কের গেটটি শুধু খোলা রয়েছে।

এর আগে জোনভিত্তিক লকডাউনের অংশ হিসেবে রাজধানীর পূর্ব রাজাবাজার এলাকা লকডাউন করা হয়। পর্যায়ক্রমে রাজধানীর ৪৫টি এলাকা লকডাউনের কথা রয়েছে। 

করোনাভাইরাসের সংক্রমণ রোধে বেশি আক্রান্ত এলাকাকে রেড, অপেক্ষাকৃত কম আক্রান্ত এলাকাকে ইয়েলো ও একেবারে কম আক্রান্ত বা মুক্ত এলাকাকে গ্রিন জোন হিসেবে চিহ্নিত করবে স্বাস্থ্য মন্ত্রণালয়। রেড জোনকে লকডাউন করা হবে, ইয়েলো জোনে যেন আর সংক্রমণ না বাড়ে সেই পদক্ষেপ নেয়া হবে। সতর্কতা থাকবে গ্রিন জোনেও।

গত ১৪ জুন জোনভিত্তিক লকডাউনে কিভাবে কাজ চলবে সেজন্য একটি গাইডলাইন প্রকাশ করেছে স্বাস্থ্য অধিদপ্তর। গাইডলাইনে রেড জোন ঘোষণা করার পর সে এলাকায় কাজ কীভাবে চলবে তাও সেখানে উল্লেখ করা হয়েছে।

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  ঘটনা প্রবাহ : করোনাভাইরাস
  এই বিভাগের সর্বাধিক পঠিত
এক দিনে চিরবিদায় পাঁচ বিশেষজ্ঞ চিকিৎসক
করোনা ও বার্ধক্যজনিত অসুস্থতা

এক দিনে চিরবিদায় পাঁচ বিশেষজ্ঞ চিকিৎসক