৩১ মে, ২০২০ ০৬:৪১ পিএম

করোনায় না ফেরার দেশে মোস্তফা কামাল সৈয়দ

করোনায় না ফেরার দেশে মোস্তফা কামাল সৈয়দ

মেডিভয়েস ডেস্ক: এনটিভির অনুষ্ঠান বিভাগের প্রধান মোস্তফা কামাল সৈয়দ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। 

আজ ৩১ মে (রবিবার) দুপুর দেড়টায় তিনি করোনায় আক্রান্ত হয়ে রাজধানীর স্কয়ার হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৮ বছর।

মৃত্যুর বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন চ্যানেলের গণসংযোগ কর্মকর্তা পাভেল ইসলাম। 

জানা যায়, বনানী কবরস্থানে দাফন করা হবে মোস্তফা কামাল সৈয়দকে। তবে দাফনের সময় ও জানাজার বিষয় সরকারি নির্দেশ অনুযায়ী পরিবারই নির্ধারণ করবে। এদিকে গত শুক্রবার স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয়েছিল মোস্তফা কামাল সৈয়দকে। এরপর থেকে তাকে সেখানেই চিকিৎসা দেওয়া হচ্ছিল।

জানা যায়, ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে পাশ করে বেরিয়েই মোস্তফা কামাল সৈয়দ ১৯৬৭ সালে প্রযোজক হিসেবে পাকিস্তান টেলিভিশনে যোগ দেন। আর তারপর থেকে মৃত্যু পর্যন্ত তিনি যুক্ত ছিলেন টেলিভিশনের সঙ্গেই।

টেলিভিশন ইন্ডাস্ট্রিতে ৫৩ বছরের দীর্ঘ ক্যারিয়ারে কাজ করেছেন বিভিন্ন পরিসরে। বাংলাদেশ টেলিভিশন থেকে অবসরের পর বেসরকারি স্যাটেলাইট চ্যানেল এনটিভিতে অনুষ্ঠান বিভাগের প্রধান হিসেবে যোগ দেন।

উল্লেখ্য, ১৯৭০ এর ঐতিহাসিক নির্বাচনের সময়ে তিনি ছিলেন বাংলাদেশে পাকিস্তান টেলিভিশনের প্রযোজক। তিনি সেসময় নির্বাচন নিয়ে বেশ কিছু অনুষ্ঠান তৈরি করেন। যেগুলোর সময় ছিল ১০ মিনিট করে। তবে ক্যারিয়ারের শুরুর দিকে তিনি জনপ্রিয় সংগীত প্রযোজক ছিলেন। ১৯৭৫ সালে শ্রেষ্ঠ সংগীত প্রযোজক হিসেবে তিনি জাতীয় পুরস্কার অর্জন করেন। ১৯৯৪ সালে টেনাসিনাস ড্রামা অ্যাওয়ার্ড লাভ করেন। ১৯৬৮ সালে জনপ্রিয় সংগীত শিল্পী জিনাত রেহানাকে বিয়ে করেন মোস্তফা কামাল সৈয়দ।

  ঘটনা প্রবাহ : করোনাভাইরাস
করোনা ও বার্ধক্যজনিত অসুস্থতা

এক দিনে চিরবিদায় পাঁচ বিশেষজ্ঞ চিকিৎসক

  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি