১০ জুন, ২০২৪ ০৪:৫০ পিএম

অনুমতি ছাড়া শিক্ষার্থী ভর্তি, সিরাজুল ইসলাম মেডিকেলকে জরিমানা

অনুমতি ছাড়া শিক্ষার্থী ভর্তি, সিরাজুল ইসলাম মেডিকেলকে জরিমানা
প্রতীকী ছবি।

মেডিভয়েস রিপোর্ট: অনুমতি ব্যতীত তিন শিক্ষার্থীকে ভর্তি করায় রাজধানীর ডা. সিরাজুল ইসলাম মেডিকেল কলেজকে ১০ লাখ টাকা জরিমানা করেছে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়।

মঙ্গলবার (৪ জুন) মন্ত্রণালয়ের স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের চিকিৎসা শিক্ষা-২ শাখার সিনিয়র সহকারী সচিব মো. আহসান উদ্দিন মুরাদ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, ‘উপর্যুক্ত বিষয় ও সূত্রোস্থ স্মারকের পরিপ্রেক্ষিতে জানানো যাচ্ছে যে, বেসরকারি ডা. সিরাজুল ইসলাম মেডিকেল কলেজ, মগবাজার, ঢাকা সরকারের অনুমতি ব্যতীত তিনজন শিক্ষার্থী ভর্তি করেছে মর্মে তদন্তে প্রমাণিত হয়; যা ‘বেসরকারি মেডিকেল ও ডেন্টাল কলেজ আইন, ২০২২’ অনুযায়ী শাস্তিযোগ্য অপরাধ। শিক্ষার্থীদের রেজিস্ট্রেশনের বিষয়ে সংশ্লিষ্ট বিশ্ববিদ্যালয়ের আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে।’

‘এমতাবস্থায়, উক্ত অনিয়ম প্রমাণিত হওয়ায় বেসরকারি মেডিকেল ও ডেন্টাল কলেজ, আইন, ২০২২ এর ১০ ধারা অনুযায়ী ডা. সিরাজুল ইসলাম মেডিকেল কলেজ, মগবাজার, ঢাকা-কে দশ লক্ষ টাকা জরিমানা করা হলো। কলেজ কর্তৃপক্ষকে জরিমানার টাকা নন-ট্যাক্স রেভিনিউ হিসেবে ট্রেজারি চালানোর মাধ্যমে ১৬২--------১১০০০০০০০১১০০১০০০১৪৪১২৯৯ (বিবিধ রাজস্ব ও প্রাপ্তি) কোডে আগামী এক মাসের মধ্যে সরকারি কোষাগারে জমা দিয়ে স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগকে অবহিত করার জন্য অনুরোধ করা হলো,’ বলা হয় বিজ্ঞপ্তিতে।

►বিজ্ঞপ্তিটি দেখতে ক্লিক করুন

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  ঘটনা প্রবাহ : মেডিকেল ভর্তি
  এই বিভাগের সর্বাধিক পঠিত
এক দিনে চিরবিদায় পাঁচ বিশেষজ্ঞ চিকিৎসক
করোনা ও বার্ধক্যজনিত অসুস্থতা

এক দিনে চিরবিদায় পাঁচ বিশেষজ্ঞ চিকিৎসক