০২ এপ্রিল, ২০২৪ ০৯:২১ পিএম

ঈদের আগেই মার্চ মাসের ভাতা পাচ্ছেন বারডেমের প্রশিক্ষণার্থী চিকিৎসকরা

ঈদের আগেই মার্চ মাসের ভাতা পাচ্ছেন বারডেমের প্রশিক্ষণার্থী চিকিৎসকরা
প্রতীকী ছবি।

মেডিভয়েস রিপোর্ট: ঈদের আগে মার্চ মাসের বকেয়া ভাতা পাচ্ছেন বারডেমের পোস্ট গ্র্যাজুয়েট ট্রেইনি চিকিৎসকরা। আজ মঙ্গলবার (২ এপ্রিল) রাতে একাধিক পোস্ট গ্র্যাজুয়েট ট্রেইনি চিকিৎসকের সঙ্গে কথা বলে এ তথ্য জানা গেছে।

তাঁরা জানিয়েছেন, ‘বারডেমে কর্মরত পোস্ট গ্র্যাজুয়েট ট্রেইনি চিকিৎসকরা কিছুদিন আগে জুলাই-ডিসেম্বরের (২০২৩) বকেয়া ভাতা পেয়েছেন, এখন বাকি রয়েছে জানুয়ারি ও ফেব্রুয়ারি (২০২৪) মাসের বেতন। পর্যায়ক্রমে জানুয়ারি ও ফেব্রুয়ারি মাসের ভাতা পাবেন। তবে মার্চ মাসের ভাতা ঈদের আগেই পাবেন।’

জানতে চাইলে পোস্ট গ্র্যাজুয়েট প্রাইভেট ট্রেইনি ডক্টরস এসোসিয়েশনের সভাপতি ডা. জাবির হোসেন মেডিভয়েসকে বলেন, ‘বারডেমে যারা কর্মরত আছেন, তাঁদের ভাতা দিবে জানিয়েছেন কর্তৃপক্ষ। এটি প্রতিষ্ঠান থেকে দেওয়া হবে। এখনও কেউ পায়নি, তবে ঈদের আগে মাসিক (মার্চ) ভাতা ২৫ হাজার টাকা করে পাবে, এটা নিশ্চিত।’

ডা. জাবের বলেন, ‘আমরা অন্যান্য প্রতিষ্ঠানেরও খবর নিচ্ছি। শোনা যাচ্ছে, ঈদের আগে তারাও হয়তো বকেয়া ভাতা পরিশোধ করবে। তাদের কেউ এখনও ভাতা পায়নি।’

এর আগে বকেয়া ভাতা পরিশোধসহ ৪ দফা দাবিতে কর্মবিরতিসহ বিভিন্ন আন্দোলন কর্মসূচি পালন করেন পোস্ট গ্র্যাজুয়েট ট্রেইনি ও ইন্টার্ন চিকিৎসকরা। পরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও স্বাস্থ্যমন্ত্রীর ডা. সামন্ত লাল সেনের সঙ্গে আলোচনা করে কর্মবিরতি স্থগিত করেন তাঁরা।

পোস্ট গ্র্যাজুয়েট ট্রেইনি ও ইন্টার্ন চিকিৎসকদের যৌথ ৪টি দাবি

১. ইন্টার্ন চিকিৎসকদের বেতন ৩০ হাজার টাকা এবং পোস্ট গ্র্যাজুয়েট প্রাইভেট ট্রেইনি চিকিৎসকদের বেতন বাড়িয়ে ৫০ হাজার টাকা করতে হবে।

২. পোস্ট গ্র্যাজুয়েট ট্রেইনি চিকিৎসকদের (এফসিপিএস, রেসিডেন্ট ও নন রেসিডেন্ট) বকেয়া ভাতা প্রদান করতে হবে। 

৩. ১২টি প্রাইভেট ইনস্টিটিউটের নন-রেসিডেন্ট ও রেসিডেন্টদের আকস্মিক ভাতা বন্ধের সিদ্ধান্ত প্রত্যাহার করে ভাতা পুনর্বহাল করতে হবে। 

৪. অবিলম্বে চিকিৎসক সুরক্ষা আইন প্রণয়ন করতে হবে।

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
দাবি মেনে নেওয়ার আশ্বাস বিভিন্ন মেডিকেলের

বর্ধিত ভাতা পাচ্ছেন ৭ বেসরকারি মেডিকেলের ইন্টার্ন চিকিৎসকরা

  এই বিভাগের সর্বাধিক পঠিত
এক দিনে চিরবিদায় পাঁচ বিশেষজ্ঞ চিকিৎসক
করোনা ও বার্ধক্যজনিত অসুস্থতা

এক দিনে চিরবিদায় পাঁচ বিশেষজ্ঞ চিকিৎসক