৩১ অগাস্ট, ২০২২ ০৩:৩৬ পিএম

করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে ডা. মাহাথির মোহাম্মদ

করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে ডা. মাহাথির মোহাম্মদ
৯৭ বছর বয়সী এই রাজনীতিবিদ আগেই কোভিডের টিকা নিয়েছিলেন।

মেডিভয়েস রিপোর্ট: করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী ডা. মাহাথির মোহাম্মদ।

বুধবার (৩১ আগস্ট) সকালে মাহাথিরের কার্যালয় থেকে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

মাহাথিরের কার্যালয় থেকে একটি বিবৃতিতে বলা হয়েছে, বুধবার সকালে তিনি ভাইরাসে আক্রান্ত হয়েছেন। চিকিৎসকদের পরামর্শ অনুযায়ী পর্যবেক্ষণের জন্য জাতীয় হার্ট ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে। তবে তাঁর স্বাস্থ্যের বর্তমান অবস্থা নিয়ে বিস্তারিত কিছু জানায়নি কর্তৃপক্ষ।

৯৭ বছর বয়সী এই রাজনীতিবিদ আগেই কোভিডের টিকা নিয়েছিলেন। চলতি বছরের জানুয়ারির শেষদিকে হৃদরোগের সমস্যা নিয়ে হাসপাতালে ভর্তি ছিলেন তিনি। সে সময়ও তিনি মালয়েশিয়ার ন্যাশনাল হার্ট ইনস্টিটিউটের কার্ডিয়াক কেয়ার ইউনিটে চিকিৎসা নেন।

প্রসঙ্গত, ১৯৮১ সালে প্রথমবার ক্ষমতায় আসেন মাহাথির, এরপর ২০০৩ সাল পর্যন্ত টানা ২২ বছর মালয়েশিয়ার প্রধানমন্ত্রীর দায়িত্ব পালন করেন তিনি। সবশেষ ২০১৮ সালে নিজের সাবেক দলের বিরুদ্ধে জোট গড়ে নির্বাচনে জয়ী হন তিনি, কিন্তু অভ্যন্তরীণ কোন্দলে মাত্র দুই বছরেরও কম সময়ের মধ্যে তার নেতৃত্বাধীন সরকারের পতন হয়।

সূত্র: আল জাজিরা। 

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  এই বিভাগের সর্বাধিক পঠিত
করোনা ছড়ায় উপসর্গহীন ব্যক্তিও
একদিনেই অবস্থান বদল বিশ্ব স্বাস্থ্য সংস্থার

করোনা ছড়ায় উপসর্গহীন ব্যক্তিও