৩১ অগাস্ট, ২০২২ ০২:২৭ পিএম

রাতে ডাক্তার পাওয়া নিয়ে মেয়রের বক্তব্য মিথ্যা ও মনগড়া 

রাতে ডাক্তার পাওয়া নিয়ে মেয়রের বক্তব্য মিথ্যা ও মনগড়া 
মেয়রের বক্তব্যে চিকিৎসক সমাজ বিস্মিত।

মেডিভয়েস রিপোর্ট: হাসপাতালে রাতের বেলায় চিকিৎসক পাওয়া যায় না বলে ঢাকা দক্ষিণের মেয়র শেখ ফজলে নূর তাপসের বক্তব্যের তীব্র নিন্দা জানিয়েছে চিকিৎসকদের অন্যতম সংগঠন বাংলাদেশ ডক্টরস’ ফাউন্ডেশন (বিডিএফ)।

আজ বুধবার (৩১ আগস্ট) সংগঠনটির চেয়ারম্যান ডা. মো. শাহেদ রফি পাভেল ও মহাসচিব অধ্যাপক ডা. তাজিন আফরোজ শাহ স্বাক্ষরিত এক প্রতিবাদ লিপিতে এ নিন্দা জ্ঞাপন করা হয়।

‘নেতৃবৃন্দ বলেন, ঢাকা দক্ষিণের মেয়র শেখ ফজলে নূর তাপস ‘রাতের বেলা ডাক্তার পাওয়া যায় না’বলে আপনি যে বক্তব্য দিয়েছেন, তা সম্পূর্ণ মিথ্যা ও মনগড়া। আপনার এমন মিথ্যা এবং বানোয়াট বক্তব্যে চিকিৎসক সমাজ বিস্মিত ও ক্ষুব্ধ হয়েছে।

বিডিএফ আপনার এমন মিথ্যা বক্তব্যের তীব্র নিন্দা, প্রতিবাদ ও ক্ষোভ প্রকাশ করছে । আমরা আশা করব আপনার এই অসত্য বক্তব্য প্রত্যাহার করবেন।’

এর আগে বাংলাদেশ ডক্টরস’ফাউন্ডেশনের (বিডিএফ) প্রধান সমন্বয়ক ডা. নিরুপম দাশ মেডিভয়েসকে বলেন, ‘ঢাকা মেডিকেলে প্রতি রাতে ১০০-২০০ রোগী ভর্তি হয়। এর মধ্যে দুর্ঘটনায় আহত হয়ে জরুরি চিকিৎসা নেওয়ার সংখ্যাও কম নয়। সবাইকে নির্বিঘ্নে সেবা দেন চিকিৎসকরা। যদি রাতের বেলায় চিকিৎসক না থাকে, তাহলে এদের সেবা কোথায় থেকে আসে।’

মেয়রকে উদ্দেশ্য করে তিনি বলেন, ‘উনি ফার্মেসি বন্ধ করে রেখেছেন, এতে মানুষের জরুরি সেবা পেতে কষ্ট হচ্ছে। অথচ ওনি চিকিৎসকদের নিয়ে মনগড়া কথা বলছেন। যা সম্পূর্ণ অসত্য ও মিথ্যা।

তিনি আরও বলেন, ‘কর্মস্থলে চিকিৎসকরা বসে থাকতে পারেন না। কোনো না কোনো কাজে সংযুক্ত থাকতে হয়। মেয়রের এমন বক্তব্যে চিকিৎসকরা কর্মস্পৃহা হারাবে। যেখানে চিকিৎসকরা পরিবার পরিজন ছেড়ে দিন-রাতে সেবা দেন। সেখানে তাদের প্রশংসা না করে, মেয়রের দেওয়া বক্তব্য কাম্য নয়। তাঁর বক্তব্যে চিকিৎসকরা নিরুৎসাহিত হবে।’

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  ঘটনা প্রবাহ : বিডিএফ
দাবি মেনে নেওয়ার আশ্বাস বিভিন্ন মেডিকেলের

বর্ধিত ভাতা পাচ্ছেন ৭ বেসরকারি মেডিকেলের ইন্টার্ন চিকিৎসকরা

  এই বিভাগের সর্বাধিক পঠিত