১৭ জুলাই, ২০২২ ০৪:০৪ পিএম

পরিবারের একমাত্র সন্তান ডা. সায়মার মৃত্যুতে স্বাস্থ্য অধিদপ্তরের শোক

পরিবারের একমাত্র সন্তান ডা. সায়মার মৃত্যুতে স্বাস্থ্য অধিদপ্তরের শোক
স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালকের পক্ষ থেকে ডা. সায়মার পরিবারের সাথে সাক্ষাত করেন সিভিল সার্জন।

মেডিভয়েস রিপোর্ট: ৪২তম বিসিএস স্বাস্থ্য ক্যাডারের কর্মকর্তা ও  রংপুর মেডিকেল কলেজের ৪৩তম ব্যাচের সাবেক শিক্ষার্থী ডা. সায়মা জাহানের মৃত্যুতে গভীর দুঃখ ও শোক জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।

আজ রোববার (১৭ জুলাই) অধিদপ্তরের পক্ষ থেকে ডা. সায়মার পরিবারের সঙ্গে সাক্ষাত করেন ঢাকা জেলা সিভিল সার্জন ডা. আবু হোসেন মো. মঈনুল আহসান। এ সময় ডা. সায়মা পরিবারকে সকল ধরনের সহযোগিতার আশ্বাস দেন সিভিল সার্জন।

জানা গেছে, ডা. সায়মার বাড়ি ঝালকাঠি জেলার কাঠালিয়া উপজেলায়। তিনি তার পরিবারের একমাত্র সন্তান ছিলেন। তিনি ছয় মাস বয়সে হারান বাবাকে। তখন থেকে শুরু হয় ডা. সায়মার জীবন যুদ্ধ, পরবর্তীতে কঠোর পরিশ্রম ও অধ্যাবসায়ের মাধ্যমে রংপুর মেডিকেল থেকে এমবিবিএস পাস করেন তিনি। এরপর বিসিএস পরীক্ষা দিয়ে ৪২তম স্বাস্থ্য ক্যাডারে উত্তীর্ণ হন তিনি।

কয়েকজন ব্যাচমেট মেডিভয়েসকে জানিয়েছেন, ডা. সায়মা শিক্ষাজীবনে ছিলেন প্রখর মেধার অধিকারী। সদা হাস্যোজ্জ্বল থাকতেন তিনি। কঠোর পরিশ্রম ও অধ্যবসায় দিয়ে ছোটবেলা থেকে তিনি ছিলেন মেধাবীদের শীর্ষে। তাঁর অকাল মৃত্যুতে শোকাহত ব্যাচমেটসহ দেশের চিকিৎসক সমাজ।

প্রসঙ্গত, গত ১৬ জুলাই রাত নয়টার দিকে ফুসফুস ক্যানসারে আক্রান্ত হয়ে একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান ডা. সায়মা জাহান। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল আনুমানিক ২৯ বছর।

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  ঘটনা প্রবাহ : চিকিৎসকের মৃত্যু
  এই বিভাগের সর্বাধিক পঠিত
এক দিনে চিরবিদায় পাঁচ বিশেষজ্ঞ চিকিৎসক
করোনা ও বার্ধক্যজনিত অসুস্থতা

এক দিনে চিরবিদায় পাঁচ বিশেষজ্ঞ চিকিৎসক