২৭ অক্টোবর, ২০২১ ০৪:৫৯ পিএম

মুজিববর্ষ উপলক্ষে চমেকে বৃক্ষরোপণ কর্মসূচি পালিত

মুজিববর্ষ উপলক্ষে চমেকে বৃক্ষরোপণ কর্মসূচি পালিত
মুজিববর্ষ উপলক্ষে চমেকে বৃক্ষরোপন কর্মসূচি পালিত।

মেডিভয়েস রিপোর্ট: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ‘মুজিববর্ষ’ ও ‘স্বাধীনতার সুবর্ণজয়ন্তী’ উপলক্ষে বৃক্ষরোপণ কর্মসূচি পালন করেছে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক)। বুধবার (২৭ আগস্ট) দুপুরে এ কর্মসূচি উদ্বোধন করেন চমেক অধ্যক্ষ ও চবির মেডিসিন অনুষদের ডিন অধ্যাপক ডা. সাহেনা আক্তার।

বাংলাদেশ বন গবেষণা ইনস্টিটিউট থেকে সংগৃহীত হরিতকি, বাসক, আমলকি, অর্জুন, কাঁটা জামির, আতা, বহেরা, এলাচি লেবু, বকুল, পাইনাগুলা, রিটা, কাঞ্চন, বেলা, জারুল, পালং, সোনাইল, সিন্দুরী, তেলসুর, বুদ্ধ নারকেল, কালাজাম, লোহা কাঠ, বক্স বাদাম, গর্জন  চম্পা  দেবদারু ও কদম প্রভৃতি রোপন করা হয়।

অনুষ্ঠানে অধ্যাপক সাহেনা আক্তার বলেন, ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর জন্মশতবার্ষিকী ‘মুজিববর্ষ’ ও ‘স্বাধীনতার সুবর্ণজয়ন্তী’ উপলক্ষে আয়োজিত বৃক্ষরোপণ কর্মসূচির মধ্য দিয়ে আমরা বঙ্গবন্ধুকে বিশেষভাবে স্মরণ করছি। কারণ বঙ্গবন্ধু ছিলেন খুবই বৃক্ষপ্রেমিক। রাষ্ট্রক্ষমতায় থাকাকালে তিনি অনেক বৃক্ষরোপণ করেছিলেন। তিনি অনুভব করেছিলেন, দেশকে স্নিগ্ধ,সবুজ ও সুন্দর রাখতে হলে বৃক্ষ রোপণ করতে হবে।’

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন নিউরোসার্জারি বিভাগের অধ্যাপক ও বিভাগীয় প্রধান ডা. এস এম নোমান খালেদ চৌধুরী, নিউরোলজি বিভাগের অধ্যাপক ও বিভাগীয় প্রধান ডা. মো. হাসানোজ্জামান, ডার্মাটোলজি বিভাগের অধ্যাপক ও বিভাগীয় প্রধান ডা. মো. আবুল কাশেম চৌধুরী ও চমেক শিক্ষক সমিতির সাধারন সম্পাদক ডা. প্রণয় কুমার দত্ত প্রমুখ।

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  এই বিভাগের সর্বাধিক পঠিত
এক দিনে চিরবিদায় পাঁচ বিশেষজ্ঞ চিকিৎসক
করোনা ও বার্ধক্যজনিত অসুস্থতা

এক দিনে চিরবিদায় পাঁচ বিশেষজ্ঞ চিকিৎসক